রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

২৯৭ রানে থামল পাকিস্তানের ইনিংস

২৯৭ রানে থামল পাকিস্তানের ইনিংস

স্পোর্টস ডেস্ক:

টপ অর্ডারের প্রায় সবা২৯৭ রানে থামল পাকিস্তানের ইনিংসকরতে পেরেছে পাকিস্তান। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে পাঁচ উইকেট নিয়ে আলো কেড়েছেন কাইল জেমিসন।

রোববার থেকে ক্রাইস্টচার্চে শুরু হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। টস জিতে আগে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। ৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি ওপেনার শান মাহমুদ। তিনি সাউদির এলবিডব্লিউর শিকার।

আবিদ আলীর সাথে প্রাথমিক ধাক্কা সামাল দেন আজহার আলী। দলীয় ৬৬ রানে এই জুটি বিচ্ছিন্ন করেন জেমিসন। ৫৩ বলে ২৫ রান করে বিদায় নেন আবিদ। ৮৩ রানের ব্যবধানে জেমিসনের জোড়া ধাক্কা। আউট হন হ্যারিস সোহেল (১) ও ফাওয়াদ আলম (২)।

অধিনায়ক রিজওয়ানের সাথে জুটি জমে যায় আজহারের। এই জুটিতে দু’জন যোগ করেন ৮৮ রান। আজহার টেস্ট মেজাজে থাকলেও রিজওয়ান ছিলেন মারমুখি। ৭১ বলে ৬১ রান করে তিনিও জেমিসনের শিকার। তার ইনিংসে ছিল ১১টি চারের মার।

আজহার এগিয়ে যাচ্ছিলেন টেস্ট ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দিকে। কিন্তু পারেননি তিনি। সাত রান দূরে থাকতে তিনি হেনরির শিকার। তার আগে তিনি করেন যান ১৭২ বলে ৯৩ রানের দারুণ ইনিংস। তিনি বাউন্ডারি হাঁকিয়েছেন ১২টি।

স্বীকৃত সব ব্যাটসম্যানের বিদায়ের পর শঙ্কায় ছিল পাকিস্তান। না জানি দ্রুত অলআউট হয়ে যায় দলটি। তবে সেই শঙ্কা দূর করে দলকে প্রায় ৩০০ কাছাকাছি দলকে পৌঁছে দেন ফাহিম আশরাফ ও জাফর গহর। অল্পের জন্য ফিফটি পাননি ফাহিম। ৮৮ বলে ৮ চারে ৪৮ রান করে তিনিও জেমিসনের শিকার। ৬২ বলে ৩৪ রান করে সাউদির বলে আউট হন জাফর।

২১ বলে চার রান করে টেস্ট মেজাজের পরীক্ষা দিয়েছেন পাক পেসার শাহিন শাহ আফ্রিদি। ৯ বলে ১২ রান করেন নাসিম শাহ। সাত বল খেলে রানের খাতা খুলতে না পারলেও আউট হননি মোহাম্মদ আব্বাস। ৮৩.৫ ওভারে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২৯৭ রান। সাথে সাথে শেষ হয় প্রথম দিনের খেলাও।

২১ ওভারে ৮ মেডেন নিয়েছেন কিইউ পেসার জেমিসন। ৬৯ রানে তিনি তুলে নেন ৫ উইকেট। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট দুটি করে উইকেট নেন। বাকি উইকেট বগলদাবা করেন ম্যাট হেনরি।

প্রথম টেস্ট জিতে সিরিজে এগিয়ে আছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চ টেস্টে জিততে পারলে সিরিজ ড্র করতে পারবে পাকিস্তান। হারলে কপালে জুটবে হোয়াইটওয়াশের লজ্জা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877