রবিবার, ১৬ Jun ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

জ্যামাইকা এভিনিউতে বসেছিল ভিন্ন ভাষাভাষীদের মেলা

জ্যামাইকা এভিনিউতে বসেছিল ভিন্ন ভাষাভাষীদের মেলা

আদন ইসলাম মৌ: নিউইয়র্কের জ্যামাইকা এভিনিউতে প্রতি বছরের মতো এবারও 3 আগস্ট বসেছিলো রকমারী সামগ্রীর সম্ভার নিয়ে জ্যামাইকা এভিনিউ’র মেলা। ভিন্ন ভাষাভাষীদের পদচারণায় মুখর  মেলাটিতে ভিন্ন আমেজ তৈরী করে মিলন মেলায় পরিণত হয়। বিভিন্ন দেশের বিভিন্ন পদের খাদ্য ও পানীয় ছিলো মেলার মূল আকর্ষণ।

শিশুদের জন্য জাম্পিং পুল মেলা দেখতে আসা শিশুদের আনন্দ যুগিয়েছে সেই সঙ্গে মায়েরাও স্বস্তি সহকারে সংসারের যাবতীয় প্রয়োজনীয় জিনিস গুলো বাচ্চাদের খেলার ফাঁকেই নেড়ে চেড়ে দেখে কিনতে পেরেছেন।

কুকিজ থেকে শুরু করে শপার্স ওয়ার্ল্ড পর্যন্ত  জ্যামাইকা এভিনিউ এর প্রতিটি কাপড়ের দোকান গুলো তাদের কাপড়গুলো কমদামে সেল করেছে রাস্তার উপরে ।  বিছানার চাদর আর জানালার পর্দা মাত্র দু’ডলার করে বিক্রী করেছে একটি দোকান। বাংলাদেশী,চাইনিজ,আফ্রিকান,স্প্যানিশ আমেরিকানদের ভিড় ছিলো সবচেয়ে বেশী।

পুলিশ প্রহরায় রাস্তা বন্ধ করে দিয়ে সকাল থেকে সন্ধ্যে সাতটা পর্যন্ত চলেছে এ মেলাটি। বিভিন্ন জাতি ,ধর্ম  ও বর্নের মেলবন্ধন ঘটিয়েছে এ মেলা। জিনিসপত্রের মূল্য আয়ত্তের মধ্যে থাকায় নিম্ন বিত্ত ও মধ্যবিত্তদের চাহিদা পূরণ হয়েছে আর তাইতো মেলায় আগত প্রত্যেকের হাতেই ছিলো শপিং ব্যাগ আর মুখে তৃপ্তির হাসি। এরকম মেলা এই সামারে আরো কয়েকবার আয়োজন করবার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877