শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

১৯ আক্রমণ ঠেকিয়ে বায়ার্নকে রুখে দিলেন সোমার

১৯ আক্রমণ ঠেকিয়ে বায়ার্নকে রুখে দিলেন সোমার

স্পোর্টস ডেস্ক:

একটি নয়, পাঁচটি নয় এমনকি দশটিও নয়, একটি ম্যাচে একজন গোলরক্ষক ১৯টি আক্রমণ ঠেকিয়েছেন! অবিশ্বাস্য ব্যাপার! গতকাল শনিবার বুন্দেসলিগাতে এমন অসাধারণ ঘটনা ঘটিয়েছেন বরুসিয়া মনশেনগ্লাডবাখের সুইস গোলরক্ষক ইয়ান সোমার। কাল রাতে যেন অক্টোপাস ভর করেছিল সোমারের উপর। বায়ার্ন মিউনিখের বিপক্ষে একে একে ১৯টি আক্রমণ ঠেকিয়েছেন তিনি, যার ১১টি ছিল আবার বক্সের ভিতর থেকে শট নেয়া! এ ম্যাচে ১৯টি সেভ দিয়ে বুন্দেসলিগাতে এক ম্যাচে সর্বোচ্চ সেভ করার রেকর্ড গড়েছেন সোমার। এক ম্যাচে যখন প্রতিপক্ষের এত শট প্রতিহত করা হয় তখন প্রতিপক্ষের জয় পাওয়া কষ্টকর হয়ে যায়, বায়ার্নও তাই জয়ের মুখ দেখেনি। লিগের চতুর্থ ম্যাচে ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বরুসিয়া মনশেনগ্লাডবাখের সাথে তাই ১-১ ড্র করে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হলো হুলিয়ান নাগেলসম্যানের শিষ্যদের।

ম্যাচে প্রথম এগিয়ে যায় অবশ্য সফরকারী দল। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট দুয়েক আগে ক্রিস্টোফ ক্রেমারের এসিস্টে মনশ্লেনগ্লাডবাখকে ১-০ গোলের লিড এনে দেন ফরাসি স্ট্রাইকার মার্কাস থুরাম। গোলরক্ষক ইয়ান সোমারের কল্যাণে ৮২ মিনিট পর্যন্ত লিড ধরে রাখে মনশ্লেনগ্লাডবাখ। ৮৩ মিনিটে বায়ার্ন মিউনিখকে সমতায় ফেরান লেরয় সানে। গোলের জোগানদাতা ছিলেন তরুণ মিডফিল্ডার জামাল মুসিয়ালা।
আগের ম্যাচে সাত গোল করা বায়ার্নের এক গোল শোধ করতে এদিন সময় লাগল ৮৩ মিনিট! কারণ একাই যে বায়ার্নকে রুখে দিয়েছেন ইয়ান সোমার।

দিনের অন্য ম্যাচে ক্রিস্টোফার এনকুনকুর জোড়া গোলে জয় পেয়েছে আরবি লাইপজিগ। ভলফসবুর্গকে তারা ২-০ ব্যবধানে হারিয়েছে। হের্টা বিএসসিকে ১-০ গোলে হারিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। মাইঞ্জের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে লেভারকুসেন এবং সালকে ০৪-কে ৬-১ গোলের বড় হারের লজ্জা উপহার দিয়েছে ইউনিয়ন বার্লিন।

অপরদিকে প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় পেয়েছে আর্সেনাল। ওডেগার্ড ও গ্যাব্রিয়েলের গোলে ফুলহামকে ২-১ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। ফুলহামের হয়ে একটি গোল শোধ করেন মিত্রোভিচ। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো মিকেল আর্তেতার শিষ্যরা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ২য় স্থানে ম্যানচেস্টার সিটি, সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে ব্রাইটন।

এদিকে সিরি-আ’তে জুভেন্টাস রোমার ম্যাচে জয় পায়নি কেউই। ম্যাচের দ্বিতীয় মিনিটে ডুসান ভ্লাহোবিচের ডিরেক্ট ফ্রি কিক গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ৬৯ মিনিটি দিবালার এসিস্টে রোমাকে সমতায় ফেরান ট্যামি আব্রাহাম। বাকি সময় দুদলই গোল আদায় করতে না পারায় ১-১ গোলের ড্র নিয়ে খুশি থাকতে হয় দুদলকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877