মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নিমিষেই শেষ পুরো পরিবার

নিমিষেই শেষ পুরো পরিবার

স্বদেশ ডেস্ক: ঈদের ছুটিতে পরিবারের সদস্যদের নিয়ে ময়মনসিংহের নান্দাইলে শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়েছিলেন নেত্রকোনার দুর্গাপুরের মো. রফিকুজ্জামান। সেখান থেকে গতকাল শুক্রবার একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে প্রাইভেটকারযোগে যাচ্ছিলেন টাঙ্গাইলে।

পথেই বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়েমুচড়ে যায় তাদের প্রাইভেটকারটি। নিহত হন- রফিকুজ্জামান (৪৫), তার স্ত্রী নাজমুন্নাহার শামীমা (৪০), ছেলে নাদিম হোসেন (১৫), মেয়ে রওনক জাহান (১৩) ও শ্যালক আশরাফ (২৫)। নিমিষেই শেষ একটি পরিবার। এ ছাড়া টাঙ্গাইলের নাগরপুর ও ভূঞাপুর, রাজবাড়ী সদর, কুষ্টিয়ার মিরপুর ও সিরাজগঞ্জের বেলকুচিতে নিহত হয়েছেন পাঁচজন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২৯ জন।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরের ওই দুর্ঘটনায় পাঁচজন নিহত ছাড়াও আহত হয়েছেন আরও দুজন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুরে রামগোপালপুর এলাকায় ঘটে এ মর্মান্তিক দুর্ঘটনা।

পুলিশ ও স্থানীয়রা জানান, ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জগামী এমকে সুপার নামের একটি যাত্রীবাহী বাস ও বিপরীত দিক থেকে আসা ময়মনসিংহগামী একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই রফিকুজ্জামানের স্ত্রী নাজমুন্নাহার শামীমা মারা যান। মুমূর্ষু অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার

পর রফিকুজ্জামান, ছেলে নাদিম ও মেয়ে রওনক জাহান মারা যান। এর পর বিকাল তিনটার দিকে ময়মনসিংহ মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় রফিকুজ্জামানের শ্যালক আশরাফ মারা যান।

রফিকুজ্জামানের ভাতিজা আনিসুজ্জামান জানান, ঈদের ছুটিতে তার চাচা নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার চ-িগর গ্রামের (রফিকুজ্জামান) পরিবারের সদস্যদের নিয়ে নান্দাইল উপজেলার মধুপুরে শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে শুক্রবার একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে রামগোপালপুরে তারা দুর্ঘটনার শিকার হন।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিয়া জানান, বাসটি যাত্রী নিয়ে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ যাচ্ছিল। অপরদিকে প্রাইভেটকারটি গৌরীপুর থেকে টাঙ্গাইলের ঘাটাইলের উদ্দেশে যাচ্ছিল। পথে দুটি যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে। পরে ঈশ্বরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা এসে হতাহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

তিনি আরও জানান, নিহত ব্যক্তিদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বাসটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

টাঙ্গাইল সদর : জেলার নাগরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন একজন। গতকাল সকালে বেকড়া ভোরেরবাজার থেকে বাড়ি ফেরার পথে নাগরপুর-সলিমাবাদ সড়কে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশা ধাক্কা দিলে গুরুতর আহত হন কুদ্দুস মিয়া (৭০)। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে নাগরপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত কুদ্দুস নাগরপুর উপজেলার বেকড়া ইউনিয়নের পাছপাড়া গ্রামের বাসিন্দা।

ভূঞাপুর (টাঙ্গাইল) : ভূঞাপুর-তারাকান্দি সড়কের তারাই এলাকায় মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহত আবদুল মান্নান (৬২) সরিষাবাড়ি উপজেলার পিংনা গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, গতকাল দুপুরে নিহত মান্নান ঈদের ছুটি শেষে তার মেয়ে ও মেয়ের জামাইকে নিয়ে ঢাকায় কর্মস্থলে যাওয়ার জন্য পিংনা থেকে অটোরিকশাযোগে ভূঞাপুর আসছিলেন। ভূঞাপুর-তারাকান্দি সড়কের তারাই এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা তারাকান্দিগামী একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়। পরে অটোর চালকসহ চারজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভূঞাপুর স্বাস্থ্য?কমপ্লেক্সে ভর্তি করলে সেখানকার কর্মরত চিকিৎসক মান্নানকে মৃত ঘোষণা করেন। মান্নানের মেয়ে ফরিদা ও জামাতা সেলিমকে উন্নতর চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজবাড়ী : সদর উপজেলায় পিকনিকের বাস উল্টে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত চারজন। গতকাল ভাররাত ৩টার দিকে উপজেলার দুর্গাপুর এলাকার রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে পাংশা হাইওয়ে থানার ওসি এসএম জাহাঙ্গীর আলম জানান। নিহত শামীম রেজা (১৬) মেহেরপুর জেলার গাংনী থানার মো. সফির ছেলে। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

কুষ্টিয়া : জেলার মিরপুর উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের বালুচর মোড় এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে হোসনেয়ারা বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ১৫ যাত্রী। গতকাল দুপুরের দিকে কুষ্টিয়া-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হোসনেয়ারা একই উপজেলার কুশা ইউনিয়নের হাউসপুর গ্রামের রিয়াজুল ইসলামের স্ত্রী।

মিরপুর থানার ওসি (তদন্ত) আবদুল আলিম জানান, দুপুরের দিকে কুষ্টিয়া থেকে চুয়াডাঙ্গাগামী যাত্রীবাহী একটি বাস বালুচর মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসযাত্রী এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায়।

সিরাজগঞ্জ : জেলার বেলকুচিতে বাসের ধাক্কায় ইব্রাহিম নামে এক ব্যক্তি নিহত ও সাতজন আহত হয়েছেন। আহতদের ঢাকা ও এনায়েতপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার বিদ্যুৎ অফিসের সামনে এনায়েতপুর থেকে সিরাজগঞ্জগামী মির্জা পরিবহনের একটি বাস একটি অটোভ্যানকে ধাক্কা দিলে ভ্যানে থাকা ইব্রাহিম হোসেন ও তার পরিবারের আট সদস্য আহত হন। গুরুতর অবস্থায় ইব্রাহিম ও তার কন্যাকে রাতেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে ইব্রাহিম মারা যান। বাকিদের ঢাকা ও এনায়েতপুর মেডিক্যালে চিকিৎসা চলছে। এ সময় চালক ও হেলপার পালিয়ে যান। তবে পুলিশ বাসটি আটক করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877