শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১ মে’র টিকিট পেতে কমলাপুরে মানুষের ভিড়

১ মে’র টিকিট পেতে কমলাপুরে মানুষের ভিড়

স্বদেশ ডেস্ক:

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ বুধবার পঞ্চম দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন সকাল ৮টা থেকে দেওয়া হচ্ছে আগামী ১ মে’র টিকিট। আজকের টিকিট পেতে অনেকেই গতকাল মঙ্গলবার থেকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। তবে গত কয়েকদিনের তুলনায় টিকিটপ্রত্যাশীদের ভিড় কিছুটা কম দেখা গেছে।

বুধবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা ঘুরে দেখা গেছে, আগে থেকেই যাত্রীরা নিজ উদ্যোগে লাইনে দাঁড়ানোর সিরিয়াল লিখে রেখেছেন। সবাই যাতে সিরিয়াল মেনে টিকিট নিতে পারেন এজন্যই তারা এমনটি করেছেন। এ কাজে তাদের সহযোগিতা করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী বা আরএনবি।

লাইন ঠিকঠাক রাখতে কিছুক্ষণ পরপরই বাঁশি বাজিয়ে সতর্ক করছেন আরএনবি এবং আনসার সদস্যরা। কালো বাজারে যেন টিকিট বিক্রি না হয় সেজন্য স্টেশন এলাকায় নিয়োজিত রয়েছের র‌্যাব, পুলিশ, ডিএমপি পুলিশসহ আনসার সদস্যরা। র‌্যাব-পুলিশের বুথও রয়েছে স্টেশন এলাকায়।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। রোববার (২৪ এপ্রিল) দেওয়া হয় ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হয় ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হয় ৩০ এপ্রিলের টিকিট। আর আজ ২৭ এপ্রিল দেওয়া হচ্ছে ১ মে’র টিকিট।

এ ছাড়া ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি হবে ২ মে’র ট্রেনের টিকিট। ঈদ যাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে থেকে।

এবারের ঈদ যাত্রায় যাত্রীদের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আজ থেকে ট্রেনে আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877