শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের সাকিব, মুশফিক ও মোস্তাফিজ

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের সাকিব, মুশফিক ও মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:

২০২১ সালের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ পারফরম্যান্স আশানুরূপ না হলেও ওয়ানডে ফরম্যাটে তা বরাবরের মতোই ছিল উজ্জ্বল। দারুণ পারফরম্যান্স করে তাই ক্রিকেটবিষয়ক জনপ্রিয় গণমাধ্যম ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ দলের সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।

একাদশে নেই ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটার।

পাকিস্তানকে নেতৃত্ব দেয়া বাবর আজমকে অধিনায়ক করে ইএসপিএন ক্রিকইনফোর সাজানো একাদশে ওপেনার হিসেবে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ডের পল স্টার্লিং। ২০২১ সালে ওয়ানডেতে ১৪ ম্যাচ খেলে ৫৪.২৩ গড়ে ৭০৫ রান সংগ্রহ করেছেন তিনি। আরেক ওপেনার হিসেবে রাখা হয়েছে পাকিস্তানি ব্যাটার ফখর জামানকে। ৬০.৮৩ গড়ে তার সংগ্রহ ৩৬৫ রান।

একাদশের নেতৃত্বে থাকা বাবর আজম বছরজুড়ে ছিলেন দুর্দান্ত। টেস্ট ও টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডেতেও দারুণ পারফর্ম করেছিলেন পাকিস্তানি এই ক্রিকেটার। মাত্র ৬ ম্যাচ খেলে গত বছরে তিনি করেছিলেন ৪০৫ রান। তালিকায় চারে থাকা দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেন ৮ ম্যাচ খেলে ৫৭ গড়ে করেছেন ৩৪২ রান।

তালিকায় পাঁচে রয়েছেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বছরজুড়ে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল থাকা এই টাইগার অলরাউন্ডার ৯ ম্যাচ খেলে ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে করেছেন ২৭৭ রান। বল হাতে নিয়েছেন ১৭ উইকেট। উইকেটরক্ষক হিসেবে তালিকার ছয়ে রাখা বাংলাদেশী ব্যাটার মুশফিকুর রহিম বছরজুড়ে ৯ ম্যাচ খেলে ব্যাট হাতে ৫৮.১৪ গড়ে করেছেন ৪০৭ রান।

সাতে থাকা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ব্যাট হাতে ২৭.৩৮ গড়ে করেছেন ৩৫৬ রান। পাশাপাশি বল হাতে নিয়েছেন ১২ উইকেট। আটে অবস্থান করা আইরিশ স্পিনার সিমি সিং বছরজুড়ে ১৩ ম্যাচ খেলে ৩.৬৭ ইকোনোমিতে নিয়েছেন ২০২১ সালের দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি উইকেট। নয়ে থাকা শ্রীলঙ্কান পেসার দুশামান্থা চামিরা ২০২১ সালের সর্বোচ্চ উইকেটশিকারী। ১৪ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ২০টি উইকেট।

একাদশের শেষে থাকা বাংলাদেশী পেসার মোস্তাফিজুর রহমান ১০ ম্যাচ খেলে ৫.০৩ ইকোনমিতে নিয়েছেন ১৮টি উইকেট।
সূত্র : ভয়েস অফ আমেরিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877