সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

২৮ কাউন্সিলরের মধ্যে আ.লীগ ১১, বিএনপি ৯, জামায়াত ৫ ও স্বতন্ত্র ৩

২৮ কাউন্সিলরের মধ্যে আ.লীগ ১১, বিএনপি ৯, জামায়াত ৫ ও স্বতন্ত্র ৩

স্বদেশ ডেস্ক:

দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভা নির্বাচনে ২১টি ওয়ার্ড ও সাতটি সংরক্ষিত কাউন্সিলর পদের মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ১১ জন, বিএনপির ৯ জন, জামায়াতের ৫ জন এবং স্বতন্ত্র হিসেবে আরও ৩ জন নির্বাচিত হয়েছেন। রবিবার রাতে ঘোষিত ফলে এ তথ্য জানা গেছে। পৌরসভার বিজয়ী ২১ জন সাধারণ কাউন্সিলরদের মধ্যে আওয়ামী লীগের ১০ জন, বিএনপির ৮ জন জামায়াতের ২ জন এবং স্বতন্ত্র ১ জন রয়েছেন।

একইভাবে সাতটি সংরক্ষিত কাউন্সিলর পদের মধ্যে জামায়াতের ৩ জন, আওয়ামী লীগের ১ জন, বিএনপির ১ জন এবং স্বতন্ত্র ২ জন নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত কাউন্সিলররা হলেন- ১ নম্বর ওয়ার্ডে শাহ্ মো. মেহেদী হাসান হিমু (বিএনপি), ২ নম্বর ওয়ার্ডে তৌহিদুল ইসলাম বিটু (বিএনপি), ৩ নম্বর ওয়ার্ডে কবিরাজ তরুন চক্রবর্তী (আওয়ামী লীগ), ৪ নম্বর ওয়ার্ডে আবদুল মতিন সরকার (বহিষ্কৃত যুবলীগ), ৫ নম্বর ওয়ার্ডে রেজাউল করিম ডাবলু (আওয়ামী লীগ), ৬ নম্বর ওয়ার্ডে পরিমল চন্দ্র দাস (বিএনপি), ৭ নম্বর ওয়ার্ডে দেলোয়ার হোসেন পশারী হিরু (বিএনপি), ৮ নম্বর ওয়ার্ডে এরশাদুল বারী এরশাদ (জামায়াত), ৯ নম্বর ওয়ার্ডে আলহাজ শেখ (আওয়ামী লীগ), ১০ নম্বর ওয়ার্ডে আরিফুর রহমান আরিফ (আওয়ামী লীগ), ১১ নম্বর ওয়ার্ডে সিপার আল বখতিয়ার (বহিষ্কৃত বিএনপি), ১২ নম্বর ওয়ার্ডে এনামুল হক সুমন (বিএনপি), ১৩ নম্বর ওয়ার্ডে আল মামুন (আওয়ামী লীগ), ১৪ নম্বর ওয়ার্ডে এমআর ইসলাম রফিক (আওয়ামী লীগ), ১৫ নম্বর ওয়ার্ডে আমিনুল ইসলাম (আওয়ামী লীগ), ১৬ নম্বর ওয়ার্ডে আমীন আল মেহেদী (আওয়ামী লীগ), ১৭ নম্বর ওয়ার্ডে ইকবাল হোসেন রাজু (বিএনপি), ১৮ নম্বর ওয়ার্ডে রাজু হোসেন পাইকার (স্বতন্ত্র), ১৯ নম্বর ওয়ার্ডে লুৎফর রহমান মিন্টু (আওয়ামী লীগ), ২০ নম্বর ওয়ার্ডে রোস্তম আলী (বিএনপি) ও ২১ নম্বর ওয়ার্ডে রুহুল কুদ্দুস ডিলু (জামায়াত)।

এ ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচিতরা হলেন- ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জামায়াতের জোবাইদা বেগম, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে স্বতন্ত্র ফারুক সখিনা শিখা, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের হোসনে আরা হাসি, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে বিএনপির শাহিনুর আকতার শানু, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে জামায়াতের শিরিন আক্তার, ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে স্বতন্ত্র মুক্তি বেগম এবং ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে জামায়াতের মঞ্জুয়ারা খাতুন।

জামানত বাজেয়াপ্ত আ.লীগের মেয়রপ্রার্থী

বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ব?বি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশা নির্বাচিত হয়েছেন। তিনি ৮২ হাজার ২১৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। এ ছাড়া আওয়ামী লীগ প্রার্থী আবু ওবায়দুল হাসান ব?বি ২০ হাজার ৮৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিন ৬ হাজার ১৯১ ভোট পেয়েছেন। বিধি অনুয়ায়ী প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877