বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল-সিগারেট যে ১২ নির্দেশনা দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল কাদের আসেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল পিআইবির মহাপরিচালক হলেন ফারুক ওয়াসিফ চাকরির বয়সসীমা ৩৫ চান প্রশাসন ক্যাডাররা, জনপ্রশাসনকে জানাল মন্ত্রিপরিষদ বিভাগ বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন দুই এমপি ফ্যাসিবাদে জড়িত কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের আইনের আওতায় আনা হবে গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতার সুফল পাবে জনগণ : স্বরাষ্ট্র উপদেষ্টা আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল
বাংলাদেশের পার্বত্য অঞ্চলে ভ্রমণে নাগরিকদের নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের

বাংলাদেশের পার্বত্য অঞ্চলে ভ্রমণে নাগরিকদের নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্র তার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে জারি করা নির্দেশনায় শিথিলতা এনেছে। তবে পাবর্ত্য চট্টগ্রাম এলাকায় ভ্রমণ নিয়ে নিষেধাজ্ঞা দিয়েছে ওয়াশিংটন।

এর আগে নিজ দেশের নাগ‌রিকদের ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ দেশের ‘লাল তালিকায়’ রেখেছিল যুক্তরাষ্ট্র।

স্থানীয় সময় বুধবার (১১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ভ্রমণ সংক্রান্ত ওয়েবসাইটে এ ব্যাপারে নতুন নির্দেশনা দেয়া হয়। মূলত গত জুলাইয়ের ভ্রমণ সতর্কতার আপডেট প্রকাশ করা হয়েছে এতে।

পররাষ্ট্র দফতর বলেছে, বাংলাদেশকে লাল তালিকাভুক্ত করে গত জুলাইয়ে ‘লেভেল-৪’ বা চতুর্থ পর্যায়ের ভ্রমণ সতর্কতা জারি হয়। এতে মার্কিনিদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশে ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছিল। তবে নতুন নির্দেশনায় বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের বাংলাদেশে ভ্রমণ করতে পারবেন। তবে এ ক্ষেত্রে কিছু নির্দেশনা মানতে হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সাম্প্রদায়িক সহিংসতা, অপরাধ, সন্ত্রাস, অপহরণ এবং অন্যান্য নিরাপত্তা ঝুঁকির কারণে খাগড়াছড়ি, রাঙ্গামাটি এবং বান্দরবান পার্বত্য অঞ্চলের জেলাগুলোতে ভ্রমণ না করতে বলা হয়েছে নির্দেশনায়।

এর আগে গত ৪ সেপ্টেম্বর মার্কিন পররাষ্ট্র দফতরের এক্স হ্যান্ডেলে প্রকাশ করা তালিকায় বাংলাদেশসহ ২১টি দেশকে লাল তালিকাভুক্ত করে চতুর্থ পর্যায়ের ভ্রমণ সতর্কতা জারির কথা জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877