মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন

ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন

স্বদেশ ডেস্ক:   

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই জানিয়েছেন, তার দেশ ফিলিস্তিন সমস্যার ন্যায়সঙ্গত এবং দীর্ঘস্থায়ী সমাধান চায়। ২৫ এপ্রিল, বৃহস্পতিবার রাজধানী বেইজিংয়ে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হাসানের সঙ্গে একটি বৈঠকের সময় তিনি এই কথা বলেছেন।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, ওয়াং তার মালয়েশিয়ান প্রতিকক্ষ মোহাম্মদ হাসানের সঙ্গে বেইজিংয়ে একটি বৈঠকের সময় বলেছেন, ফিলিস্তিন সমস্যার ন্যায্য এবং দীর্ঘস্থায়ী সমাধানের জন্য চীন মালয়েশিয়ার সঙ্গে কাজ করতে চায়।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ২৩ এপ্রিল, মঙ্গলবার তিন দিনের জন্য চীন সফরে যান। ২৫ এপ্রিল, বৃহস্পতিবার সফরের শেষ দিনে তিনি ওয়াং ই এর সঙ্গে বৈঠক করেছেন।

মোহাম্মদ হাসান বলেছেন, ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতে চীনের অবস্থানের প্রশংসা করে মালয়েশিয়া। তিনি জানিয়েছেন, তার দেশ বিতর্কিত দক্ষিণ চীন সাগরে বহিরাগত শক্তির হস্তক্ষেপের বিরোধিতা করে। এই অঞ্চলে বিদেশী হস্তক্ষেপকে স্বাগত জানানো হবে না। প্রসঙ্গত, দক্ষিণ চীন সাগরের উপর আঞ্চলিক দাবি রয়েছে এমন কয়েকটি দেশের একটি মালয়েশিয়া।

এদিকে আসিয়ানের একটি গুরুত্বপূর্ণ সদস্য, উদীয়মান অর্থনীতি এবং মুসলিম বিশ্বের একটি ইতিবাচক ও স্থিতিশীল শক্তি হিসেবে মালয়েশিয়ার প্রশংসা করেছেন ওয়াং। তিনি বলেছেন, চীন মালয়েশিয়ার সঙ্গে সমন্বয় করে আন্তর্জাতিক মঞ্চে গ্লোবাল সাউথের স্বার্থে কথা বলবে।

উল্লেখ্য, ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। ৬ মাসের বেশি সময় ধরে চলা এই যুদ্ধে ৩৪ হাজার ৩০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৭৭ হাজার ৩০০ আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই নারী এবং শিশু ছিল।

সূত্র: আনাদোলু এজেন্সি   

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877