বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

জি এম কাদেরের সাথে নির্বাচনী জোট না করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ রওশনের

জি এম কাদেরের সাথে নির্বাচনী জোট না করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ রওশনের

স্বদেশ ডেস্ক:


‘খণ্ডিত জাতীয় পার্টি’ ও জি এম কাদেরের সাথে কোনো নির্বাচনী জোট না করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এ সময় তিনি অভিযোগ করেন, জি এম কাদের দলের মধ্যে ‘ক্যু’ করে নেতৃত্ব গ্রহণ করেছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের পর রওশন এরশাদের একটি লিখিত বক্তব্য সাংবাদিকদের দেন তার অনুসারী নেতারা। সেখানে প্রধানমন্ত্রীর সাথে কী আলোচনা হয়েছে, তা জানানো হয়।

লিখিত ওই বক্তব্যে বলা হয়েছে, প্রধানমন্ত্রীকে তিনি (রওশন) বলেছেন জি এম কাদের অবৈধভাবে জাতীয় পার্টির নেতৃত্ব দখল করেছেন। সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন চূড়ান্ত করার ক্ষেত্রে সুকৌশলে তাকে, সাদ এরশাদকে ও গুরুত্বপূর্ণ নেতাদের সরিয়ে দিয়েছেন। দলের মধ্যে ‘ক্যু’ করে নেতৃত্ব গ্রহণ করেছেন।

রওশন এরশাদ এসব বিষয় প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। জি এম কাদেরের সাথে কোনো নির্বাচনী জোট না করার অনুরোধ করেছেন।

রওশন বলেন, নির্বাচন অধিক গ্রহণযোগ্য করার জন্য জাতীয় পার্টি যাতে এককভাবে সারা দেশে প্রতিযোগিতামূলকভাবে নির্বাচন করে, সেটি নিশ্চিত করার অনুরোধ করেছেন তিনি।

গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের সময় রওশন এরশাদের সাথে আরো ছিলেন তার ছেলে সাদ এরশাদ ও রাজনৈতিক সচিব গোলাম মসীহ্।

এদিকে, প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে বেরিয়ে সাংবাদিকদের কয়েকটি প্রশ্নের জবাবও দিয়েছেন রওশাদ এরশাদ। নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে প্রধানমন্ত্রী কিছু বলেছেন কি না জানতে চাইলে রওশন এরশাদ বলেন, ‘এখন তো আর সময় নেই। আর কী বলবেন।’

জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির নির্বাচনে যাওয়ার বিষয়ে রওশন এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান আমাদের সাথে ভালো ব্যবহার করেননি। আমার ছেলের জায়গায় উনি ইলেকশন করছেন। ওর কথা তার মনে নেই।’

জাতীয় পার্টির নেতাদের প্রতি সমর্থন আছে কি না জানতে চাইলে রওশন বলেন, ‘আমাদের ইচ্ছা করে বাদ দিয়েছে। কেন সমর্থন থাকবে?’

সাংবাদিকদের সাথে কথা বলার সময় রওশন এরশাদের সাথে কাজী মামুনুর রশিদ ও সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় পার্টিতে রওশন এরশাদ ও জি এম কাদেরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এবারের নির্বাচনে দলের মনোনয়নপত্র গ্রহণ করেননি রওশন এরশাদ ও তার ছেলে সাদ এরশাদ।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের রংপুর-৩ আসনে মনোনয়ন নিয়েছেন, যেখানে এখনকার সংসদ সদস্য সাদ এরশাদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877