রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

‘জামিন পাওয়ার পরও রিজভীকে মুক্তি না দেয়া সরকারের প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ’

‘জামিন পাওয়ার পরও রিজভীকে মুক্তি না দেয়া সরকারের প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ’

স্বদেশ ডেস্ক:

বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সকল মামলায় জামিন থাকলেও অন্যায়ভাবে ঠুনকো কারণে রুহুল কবির রিজভীকে ঈদের আগে মুক্তি দেয়া হয়নি। এটা সরকারের কর্তৃত্ববাদী প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ।

তিনি বলেন, রিজভী আহমেদ শারীরিকভাবে অসুস্থ। কারাগারে তাকে সুচিকিৎসা দেয়া হয়নি। পরিবার ও দলের পক্ষ থেকে বারবার তাকে বিশেষায়িত কোনো হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়ার আহ্বান করা হলেও সরকার তা করেনি। বারবার তাকে মুক্তি দেয়ার দাবি করা হলেও ফ্যাসিবাদী সরকার মুক্তি দেয়নি।

রোববার বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঈদের আগের রাতেও গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে এই ফ্যাসিস্ট আওয়ামী সরকার- এমন মন্তব্য করে তিনি বলেন, ২০ এপ্রিল রাতে তারাবি নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার পর ওয়ারী থেকে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিনকে পুলিশ বিনাকারণে গ্রেফতার করে নিয়ে যায়। গত ১০ এপ্রিল আছরের নামাজের পর বাড্ডা থেকে সাদা পোষাকধারীরা জিয়া মঞ্চের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়ালকে তুলে নেয়। এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এর আগেও সাদা পোষাকধারীরা একইভাবে বিএনপির নেতাকর্মীদের গুম করেছে। পরবর্তীকালে তাদের অনেকেরই কোনো খোঁজ পাওয়া যায়নি।

প্রিন্স বলেন, ঈদের আগের রাতে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও তার ভাই যুবায়ের হোসেন তালুকদারসহ তারাকান্দা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১১ নেতাকর্মীর নামে ও ১০-১২ জন অজ্ঞাত উল্লেখ করে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করা হয়।

বিএনপির এই নেতা বলেন, রোজার আগে সরকার বলেছিল, রোজার মাসে দ্রব্যমূল্য বাড়বে না। বাস্তবতা হচ্ছে, রোজার মধ্যেও প্রতিদিন প্রতিটি দ্রব্যের মূল্য লাফিয়ে লাফিয়ে বেড়েছে, এমনকি ঈদের আগের দিনও বেড়েছে। কাপড়ের দাম প্রায় দ্বিগুণ বৃদ্ধি পাওয়ায় ঈদের মধ্যে খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ, মধ্যবিত্তরাও পরিবারের সদস্যদের ঐতিহ্যগত ঈদ উপহার দিতে পারেনি।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যার্থ হওয়া সরকার মিথ্যা অযুহাতে সারের দাম বৃদ্ধি করেছে। বিশ্ববাজারে সারের দাম যখন ৬২ থেকে ২৫ শতাংশ কমে গেছে, সরকার তখন তাদের অব্যবস্থাপনা, অপরিনামদর্শী সিদ্ধান্ত, দুর্নীতি, লুটপাট আড়াল করতে বিশ্ববাজারে মূল্যবৃদ্ধির মিথ্যা কথা বলে বাংলাদেশেও সারের দাম বৃদ্ধি করেছে। মিথ্যাচারের ওপর দাড়িয়ে থাকা সরকারের সিরিজ মিথ্যাচারে এ এক নতুন সংযোজন। এর মধ্যে সরকার ধানের যে ক্রয়মূল্য নির্ধারণ করেছে, তাতেও কৃষকেরা হতাশ। এতে কৃষকরা লাভবান হবে না, লাভবান হবে ক্ষমতাসীন দলের মধ্যস্বত্ত্বভোগী নেতাকর্মীরা।

গ্রামগঞ্জে মানুষের আনন্দ-উৎসবে মেতে উঠার প্রধানমন্ত্রীর দাবি যে, কতটা অবাস্তব, তা সহজেই অনুমেয়। প্রকৃত সত্য হচ্ছে, সরকারের দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনাসহ দুঃশাসনে মানুষের মনে কোনো আনন্দ-উৎসব নেই।

বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক বলেন, জনগণের ভোট চুরি করে আজ যারা ক্ষমতাকে কুক্ষিগত করে রেখেছে, তারা উন্নয়নের নামে দুর্নীতি, লুটপাট করে বিদেশে অর্থপাচার করে দেশ-বিদেশে সম্পদের পাহাড় গড়েছে। বর্তমানে দুর্নীতিবাজরাই ক্ষমতায় আছে এবং সবকিছু নিয়ন্ত্রণ করছে। আন্দোলনে ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে জনগণ তাদের পরাস্ত করবে এবং দুর্নীতি-লুটপাটের বিচার করবে। নির্বাচনের নামে অনুগত প্রশাসন দিয়ে আগের রাতে ভোট চুরি করে ব্যালটবাক্স ভর্তি করে গায়েবি ফলাফল ঘোষণা করাও মহা দুর্নীতির নামান্তর।

যত তাড়াতাড়ি ক্ষমতাসীনরা এই দাবি মেনে নিবে, ততই তাদের জন্য মঙ্গল, জনগণেরও মঙ্গল হবে। অন্যথায় গণঅভ্যূথানের মাধ্যমে গণবিচ্ছিন্ন ফ্যাসিস্ট সরকারকে বিদায় নিতে হবে। উদ্ভুত পরিস্থিতির জন্য আওয়ামী সরকারকেই দায়ী থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক-শিরিন সুলতানা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান, সহ যুববিষয়ক সম্পাদক-মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877