শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যুদ্ধ শেষ হয়নি, ইউক্রেনের হুঁশিয়ারি

যুদ্ধ শেষ হয়নি, ইউক্রেনের হুঁশিয়ারি

স্বদেশ ডেস্ক:

ইউক্রেনের খেরসন শহর থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে রাশিয়া। এরপর সেখানকার মানুষ ইউক্রেনীয় সৈন্যদের উল্লাস করে স্বাগত জানিয়েছে। বিভিন্ন ভিডিওতে দেখা যায়, শহরের মানুষ ইউক্রেনের পতাকা হাতে রাস্তায় নেমে এসেছে। তারা ইউক্রেনীয় সেনাদল শহরে ঢোকার পর স্লোগান দিয়ে তাদের স্বাগত জানাচ্ছে। এমন বিজয় উল্লাসের মধ্যে সতর্ক করেছে ইউক্রেনের কর্মকর্তারা।

দেশটির কর্মকর্তারা বলেছেন, এখনো যুদ্ধ শেষ হয়নি। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা ইউরি সাক বিবিসিকে বলেন, এখন গা ছেড়ে দেওয়ার সময় নয়। তিনি বলেন, ‘আমরা সবসময় বিশ্বাস করতাম আমরা খেরসন জয় করব। এখন রাশিয়া বিশ্বাস করছে  যে তারা এই যুদ্ধ কখনোই জিততে পারবে না।’

‘আমরা তাদের মধ্যে আতঙ্ক দেখতে পাই। তাদের প্রোপাগান্ডা মেশিনেও আতঙ্ক দেখতে পাই, বলেন ইউরি। তিনি আরও বলেন, অবশ্যই এটা গুরুত্বপূর্ণ মুহূর্ত কিন্তু যুদ্ধ শেষ হতে এখনো অনেক দেরি।’
খেরসনের মেয়রের এক মিত্র বলেন, শহরটি এখন পানি, ওষুধ এবং খাবার সংকটে, তবে জরুরি পরিষেবা বিতরণ শুরু হয়েছে। তিনি আরও বলেন ,যুদ্ধের পূর্বে খেরসনের জনসংখ্যা ছিল তিন লাখ ২০ হাজার। বর্তমানে আছে ৭০-৮০ হাজার।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, খেরসন থেকে পালানোর আগে দখলদার বাহিনী গুরুত্বপূর্ণ সব স্থাপনা ধ্বংস করে দিয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, শহরটিতে এখন বিদ্যুৎও নেই। তবে বিদ্যুৎ কখন ফিরে আসবে সেই সম্পর্কে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি বলে খবরে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877