মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

ফুরফুরে মেজাজে টাইগাররা

ফুরফুরে মেজাজে টাইগাররা

স্পোর্টস ডেস্ক: কুইন্সটাউনে সময়টা দারুণ কাটছে তামিম-মাহমুদউল্লাহদের। কোয়ারেন্টিন শেষ হওয়ার পর টাইগাররা এখন মুক্ত। খোলা বাতাসে শ্বাস নিচ্ছেন। দলগত অনুশীলনের পাশাপাশি এখানে-সেখানে ঘুরে বেড়াচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিনিয়ত ছবি, ভিডিও পোস্ট করে বাংলাদেশের খেলোয়াড়রা জানান দিচ্ছেন, তারা নিউজিল্যান্ডে অনেক ভালো আছেন।

ক্রাইস্টচার্চে ১৪ দিন কোয়ারেন্টিনে ছিল বাংলাদেশ দল। সেলফ আইসোলেশনে থাকার সময়টাকে তারা জেলখানায় বন্দি থাকার সঙ্গে তুলনা করেছিলেন। অবশ্য তার যথেষ্ট কারণও আছে। গত ২৪ ফেব্রুয়ারি দুপুরে ক্রাইস্টচার্চে পৌঁছানোর পর থেকে ৪৮ ঘণ্টা একদম রুমে বন্দি থাকতে হয়েছিল টাইগারদের। এর পর করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলে তাদের প্রতিদিন ৩০ মিনিটের জন্য রাস্তায় হাঁটার অনুমতি দেওয়া হয়। সপ্তম দিনে আবারও করোনা পরীক্ষা দিয়ে রিপোর্ট নেগেটিভ এলে প্রতিদিন ২ ঘণ্টার জন্য অনুশীলন করার অনুমতি পান।

ক্রাইস্টচার্চের লিঙ্কন ইনে তামিম, মাহমুদউল্লাহরা জিম ও অনুশীলন করতেন ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে। এর পর ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তাদের মুক্তি মেলে। তামিমরা উড়াল দেন প্রাকৃতিক সৌন্দর্যের নগরী কুইন্সটাউনে। এখানে পাঁচ দিনের ক্যাম্প করবেন টাইগাররা। নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলবেন।

গতকাল কুইন্সটাউনে জেট রাইডে (শটওভার রিভার জেট বোট) সময় পার করেছেন টাইগাররা। এ সময়টা তারা প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠেছিলেন। এ ছাড়া বানজি জাম্পের মতো অ্যাডভেঞ্চারেও মেতে উঠেছিলেন তাসকিনরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাসকিন লিখেছেন- ‘নতুন অভিজ্ঞতা’। খেলোয়াড়দের মানসিকভাবে চাঙ্গা রাখতেই এদিন এমন আয়োজন রেখেছিল বিসিবি।

আর খেলোয়াড়দের সঙ্গে এসব অ্যাডভেঞ্চারে শামিল ছিলেন বিসিবি পরিচালক ও নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টিম লিডার জালাল ইউনুস, নির্বাচক হাবিবুল বাশারও। সবাই যেন একসূত্রে নিজেদের গেঁথে ফেলেছিলেন। অবশ্য টাইগারদের ঘন ঘন সেলফি, ভিডিও পোস্ট করা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে সমালোচনা শুরু হয়ে গেছে। অনেকে বলছেনÑ নিউজিল্যান্ড সফরটা যেন ‘পিকনিক ট্যুর’ হয়ে গেছে। কেউ কেউ আবার বলছেন- এত ছবি পোস্ট না করে খেলার দিকে মনোযোগী হওয়া উচিত!

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো সাফল্য নেই। তিন ফরম্যাটেই জয় নামক সোনার হরিণের কখনো দেখা পাননি টাইগাররা। এর আগে ২০১৯ সালের সফরেও তিক্ত অভিজ্ঞতা হয়েছে তাদের। এবার কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬ মার্চ তামিম, মাহমুদউল্লাহরা কুইন্সটাউন থেকে ডুনেডিনে যাবেন। ২০ মার্চ এই ভেন্যুতেই শুরু হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডে। কোয়ারেন্টিন ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রায় মাসখানেক আগেই নিউজিল্যান্ড গেছেন টাইগাররা। গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশের ৩৫ সদস্যের বহর ঢাকা ছাড়েন।

এবার ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর এটিই তার প্রথম বিদেশ সফর। তামিমের নেতৃত্বে জানুয়ারিতে হোম সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো করার প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহর নেতৃত্বে মাঠে নামবে দল। মাহমুদউল্লাহ মনে করেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো ফলের জন্য তিন বিভাগেই নিজেদের সেরাটা দিতে হবে। অন্যদিকে স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি জানিয়েছেন, নিউজিল্যান্ড কঠিন প্রতিপক্ষ হলেও অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার বাংলাদেশের ভালো করার সম্ভাবনা আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877