বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনার টিকা দেওয়া শুরু কাল

যুক্তরাষ্ট্রে করোনার টিকা দেওয়া শুরু কাল

স্বদেশ ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রে আগামীকাল সোমবার থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া শুরু হবে। জরুরি ভিত্তিতে ব্যবহারের অংশ হিসেবে ফাইজার ও বায়োএনটেকের উদ্ভাবিত ভ্যাকসিন গ্রহণ করছেন মার্কিনিরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, চলতি সপ্তাহের মধ্যে প্রথম ধাপে তিন মিলিয়ন ভ্যাকসিন যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে পৌঁছানো হবে বলে জানিয়েছেন জেনারেল গুস্তাভে পেরনা। তিনি এ ভ্যাকসিন প্রয়োগের বিষয়টি তদারকির দায়িত্বে রয়েছেন।

আজ রোববার এক সংবাদ সম্মেনে জেনারেল গুস্তাবে পেরনা বলেছেন, ‘আমি শতভাগ আত্মবিশ্বাসী, আমরা এই মূল্যবান বস্তুটি নিরাপদে বন্টন করতে পারব।’

জেনারেল গুস্তাবে পেরনা জানান, যুক্তরাষ্ট্র সরকার দ্রুত ভ্যাকসিন ক্যম্পেইন শুরু করবে। ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে’ করোনা ভ্যাকসিন সরবরাহ শুরু হবে।

যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ নিয়ন্ত্রক সংস্থার (এফডিএ) পরীক্ষায় প্রমাণিত হয়েছিল ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত ভ্যাকসিন করোনার বিরুদ্ধে ৯৫ শতাংশ কার্যকরী। ট্রাম্প সরকারের চাপে গত শুক্রবার ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রয়োগের অনুমতি দেয় এফডিএ। করোনা ভ্যাকসিন প্রয়োগের বিষয়টিকে করোনাকালের গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে অভিহিত করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে, যুক্তরাষ্ট্র আগে থেকেই করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু করে দিয়েছে।

যুক্তরাষ্ট্রে নভেম্বর থেকে করোনাভাইরাসের সংক্রমণ ও এতে মৃত্যু বেড়েই চলেছে। গতকাল শনিবারও দেশটিতে ৩ হাজার ৩০৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২ লাখ ৯৭ হাজার ৮০১ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877