রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান

তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান

স্বদেশ ডেস্ক

মুক্তিকামী ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের এক হাজারেরও বেশি সদস্য তুরস্কে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান।গতকাল সোমবার তিনি বলেন, হামাস সদস্যরা প্রতিরোধ যোদ্ধা। তুরস্ক তাদের পাশে আছে।

গত বছরের ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে মুক্তিকামী ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস। এতে ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জন। এরপরেই বছরের পর বছর ধরে গাজায় চলা সামরিক পদক্ষেপ জোরালো করে ইসরায়েলি বাহিনী। এতে প্রাণ হারিয়েছে ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি, আহত ৭৪ হাজারেরও বেশি। হতাহতদের বেশিরভাগই বেসামরিক। এমন অবস্থায় বিশ্বজুড়ে যুদ্ধবিরতির আহ্বান জানানো হচ্ছে।

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস এর সঙ্গে সাক্ষাতের পর এরদোয়ান বলেন, গ্রিস যে হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী বিবেচনা করে এতে তিনি ব্যাথিত।

পরবর্তী সময়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক তুর্কি কর্মকর্তা বলেন, এরদোয়ান আসলে হামাস সদস্যদের বোঝাননি। তিনি ফিলিস্তিনি বেসামরিকদের কথা বলতে চেয়েছিলেন। ভুলে হামাসের নাম নিয়েছেন।

গ্রিসের প্রধানমন্ত্রী বলেছেন, গাজায় চলমান বিষয়ে সবকিছুতে তুরস্ক ও গ্রিস সব বিষয়ে একমত হতে পারবেন না। তবে একটি ইস্যুতে তারা একমত যে অবিলম্বে সেখানে সহিংসতা বন্ধ করে যুদ্ধবিরতি কার্যকর হতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877