শনিবার, ১১ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্বাচনের পর বাড়ি ফিরেই মারধরের শিকার বিএনপিকর্মী মেয়ের জন্য বিশেষ আয়োজন পরীর মাস্টার্সেও পরীক্ষার মাধ্যমে ভর্তির কথা ভাবা হচ্ছে: ঢাবি উপাচার্য নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পাবে বিএনপি, আমরা বসে নেই: ওবায়দুল কাদের জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক নিজ বাড়িতে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলাকারী যুবক গ্রেফতার

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলাকারী যুবক গ্রেফতার

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলাকারী বন্দুকধারীকে গ্রেফতার করেছে পুলিশ।

রবার্ট ক্রিমো থ্রি নামের ২২ বছর বয়সি ওই যুবককে স্থানীয় সময় সোমবার ধাওয়া করে ধরেছে পুলিশ। খবর বিবিসির।

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে ওই বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত এবং আরও ২৪ জন আহত হয়েছেন।

শিকাগো শহরের হাইল্যান্ড পার্কে চালানো এ হামলায় অত্যাধুনিক বন্দুক ব্যবহার করা হয়। একটি ভবনের ছাদ থেকে লোকজনকে লক্ষ্য করে গুলি চালায় রবার্ট ক্রিমো।

যুক্তরাষ্ট্রে সর্বশেষ বন্দুক হামলার ঘটনা এটি। দেশটিতে ২০২২ সালের এ পর্যন্ত প্রত্যেক সপ্তাহে একটি করে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এ ধরনের সহিংসতায় তিনি স্তম্ভিত।

স্থানীয় সময় গতকাল সোমবারের এ গুলির ঘটনায় হামলাকারীকে ধরতে অভিযান শুরু হয়। একপর্যায়ে ক্রিমোকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। তবে গ্রেফতারের পর পুলিশ বলেছে, হামলার জন্য তিনিই দায়ী বলে তারা মনে করছেন।

স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কুচকাওয়াজ শুরুর কয়েক মিনিট পরই বন্দুকধারী গুলিবর্ষণ শুরু করেন। স্বাধীনতা দিবস উদযাপনের অংশ হিসেবে কুচকাওয়াজসহ নানান আয়োজন করেছিল শহর কর্তৃপক্ষ। হামলার পর সেগুলো বাতিল করা হয়।

হামলার ঘটনায় মুহূর্তের মধ্যে কুচকাওয়াজ অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। আতঙ্কিত লোকজন দিগ্বিদিক ছুটতে থাকে। গুলিতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। নিকটস্থ হাসপাতালে মারা যান আরও একজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877