রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী

ছোটরাই সবার আগে………

আবদুল মান্নান: শিশুদের খুশির জন্য কেনাকাটায় সবার আগে প্রাধান্য দেওয়া হয়। ঈদুল আজহায়ও তার ব্যতিক্রম হয়নি। বাড়ির বড়রা গরু কোরবানি নিয়ে ব্যস্ত থাকলেও শিশুরা ঠিকই নতুন জামা-জুতা পরে লাফঝাঁপ করবে। সেজন্য মার্কেটগুলোতে এখন দেখা যাচ্ছে শিশুদের পোশাক কেনার বেশ চাহিদা রয়েছে। এমন দৃশ্যই দেখা গেল বসুন্ধরা সিটির আড়ংয়ে। ধানমন্ডির আকলিমা বেগম তার মেয়ের জন্য কিনেছেন টপস আর ছেলের জন্য পাঞ্জাবি। তিনি বলেন, ছোটদের খুশি মানেই তো বড়দের খুশি। আর তাদের খুশি দেখার জন্যই তো আমরা উদগ্রীব থাকি। সেজন্য প্রতি বছরের মতো আসছে ঈদে ওদের জন্য জামা-কাপড় কিনছি। এবারের ঈদে বড়দের চেয়ে ছোটদের পোশাকই বেশি বিক্রি হচ্ছে। আর বড়দের পোশাক বিক্রি হচ্ছে কম। বরাবরের মতো এবারও ঈদকে সামনে রেখে দেশীয় ফ্যাশন হাউজ ও ব্র্যান্ডগুলো বড়দের পোশাকের পাশাপাশি ছোটদের পোশাকের বড় সংগ্রহ রেখেছে। এসব পোশাকের রঙে কিংবা নকশায় বরাবরের মতো এবারও প্রাধান্য পেয়েছে উজ্জ্বলতা ও বৈচিত্র্য। তবে ছোটদের পোশাক কেনার ক্ষেত্রে বরাবরই গুরুত্ব দিতে হবে আরামের প্রতি। রঙ ও নকশার দিকে না তাকিয়ে যে পোশাক পরে শিশু আরাম বোধ করবে সে পোশাকই কেনা উচিত। কারণ অনেক সময় পোশাকের রঙ থেকেও শিশুর ত্বকের ক্ষতি হতে পারে, সে বিষয়টিও খেয়াল রাখতে হবে।

দেশীয় বিভিন্ন ফ্যাশন হাউজ এবার ঈদেও বড়দের পাশাপাশি ছোটদের জন্য এনেছে পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট। বরাবরের মতো এবারও এসব পোশাকের রঙে ও নকশায় ডিজাইনাররা ফুটিয়ে তুলেছেন উৎসবের আমেজ। প্রায় সব ফ্যাশন হাউজই প্রধানত সুতি কাপড়কে প্রাধান্য দিয়ে এসব পোশাক বানিয়েছেন। আর নকশা করেছেন বিভিন্ন প্রিন্ট ও হাতের কাজের মাধ্যমে। তবে বিভিন্ন ফ্যাশন হাউজ ভিন্ন ভিন্ন থিমে করেছে তাদের পোশাক। সাদাকালো, রঙ বাংলাদেশ, নিপুণ, কে ক্র্যাফট, বাংলার মেলা, আঞ্জন’স, নগরদোলা, লা রিভ, বিশ্ব রঙ, ইয়োলো, শৈশব, মেঘসহ বিভিন্ন ফ্যাশন হাউজ ভিন্ন ভিন্ন থিমে করেছে শিশুদের ঈদের পোশাক। আড়ং এবারও বড়দের পাশাপাশি ছোটদের পাঞ্জাবি ও শার্টের সংগ্রহ এনেছে। অন্য দিকে বড়দের পাশাপাশি এবারও কে ক্র্যাফট, রঙ বাংলাদেশ, সাদাকালো, অঞ্জন’স, নগরদোলা, বিশ্ব রঙ, মেঘ, নিখুঁত বাংলাদেশসহ বিভিন্ন ফ্যাশন হাউজ ও ব্র্যান্ড ছোট মেয়েদের জন্য এনেছে ফ্রক, সালোয়ার-কামিজ, লেহেঙ্গাসহ বিভিন্ন পোশাক। এসব পোশাকও প্রধানত সুতি কাপড়ে তৈরি করা হয়েছে। নানা থিমে করা এসব পোশাকের নকশায়ও আছে বৈচিত্র্যতা। আড়ং এবারও এনেছে নানা ধরনের ফ্রক, সালোয়ার-কামিজসহ বিভিন্ন পোশাক। নানা নকশার ফ্রক, সালোয়ার-কামিজসহ বিভিন্ন পোশাক আছে ইয়োলো বা শৈশবেও। শাহবাগের আজিজ সুপার মার্কেটে দেশীয় ফ্যাশন হাউজগুলোতে ছোটদের পোশাক পাওয়া যাবে। এ ছাড়া যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, নিউ মার্কেটসহ অন্য মার্কেটগুলোতেও পাবেন ছোটদের পোশাক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877