সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

‘আমরা যাব কোথায়?’

স্বদেশ ডেস্ক:

ক্ষমতাসীন দলের অত্যাচার ও নির্যাতনে বিএনপি নেতাকর্মীদের যাওয়ার কোনো জায়গা নেই বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শনিবার সকালে রাজধানীর নয়া পল্টনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার আহ্বান এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে  এক সমাবেশ শেষে এ কথা বলেন তিনি।

যুবলীগ ও ছাত্রলীগকে দিয়ে প্রশাসন সাজানো হচ্ছে অভিযোগ করে তিনি বলেন,‘আমরা যাব কোথায়? আমাদের আশ্রয়ের জায়গা কোথায়? কারণ রাস্তায় দাঁড়ালে যুবলীগ-ছাত্রলীগ, যদি গলির মধ্যে যাই, সেখানে আইনশৃঙ্খলা বাহিনী। তাহলে আমাদের যাওয়ার জায়গা কোথায় আছে? আমরা একটা উপন্যাসে পড়েছিলাম এক দিকে সমুদ্র, আরেক দিকে শয়তান, যাবে কোথায়? আজকে বাংলাদেশ ঠিক সেইরকম একটা পরিস্থিতির মধ্যে আছে।’

এমন পরিস্থিতি থেকে উত্তরণ ও গণতন্ত্র ফিরিয়ে আনতে জনগণকে ঐক্যবদ্ধ থেকে সোচ্চার হওয়ার আহ্বান জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ডেঙ্গু প্রসঙ্গে রিজভি বলেন, ‘ডেঙ্গু হচ্ছে, এটা মোকাবিলার খবর নাই। সবাই বলছে, তার যাতে ডেঙ্গু না হয় প্রধানমন্ত্রী লন্ডনে অবস্থান করছেন। স্বাস্থ্যমন্ত্রী তার স্ত্রীকে নিয়ে গিয়েছিলেন মালয়েশিয়ায়। নিজেরা বাঁচবেন, জনগণ মরুক ডেঙ্গুতে, বন্যায় ভেসে যাক, কোনো পরোয়া নেই প্রধানমন্ত্রী ও তার সরকারের।’

এর আগে,জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলে যোগ দেন রিজভী। মিছিলটি কাকরাইলে নাইটিঙ্গল রেস্তোরাঁ পর্যন্ত গিয়ে আবার কার্যালয়ে ফিরে আসে।

এসময় রিজভী ছাড়াও উপস্থিত ছিলেন দলের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ মুক্তিযোদ্ধা দলের অন্যান্য নেতারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877