সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
১৩০ আফগান নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ

১৩০ আফগান নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ

স্বদেশ ডেস্ক:

আফগানিস্তানে ১৩০ নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ উঠেছে। ভালো বিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদেরকে বিক্রি করে করে দেওয়া হয়। এমন ঘটনা ঘটেছে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় একটি প্রদেশে।

প্রতারণার অভিযোগে ওই অঞ্চল থেকে এক ব্যক্তিকে আটক করেছে আফগান পুলিশ। আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

১৩০ নারীকে দাস হিসেবে বিক্রি ও এই অভিযোগে এক ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় জাওজান প্রদেশের তালেবানের পুলিশ প্রধান দামুল্লাহ সিরাজ। তিনি জানান, গত সোমবার রাতে জাওজান প্রদেশ থেকে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, তদন্ত এখনো প্রাথমিক পর্যায়ে আছে। আরও কিছু সময় পার হলে এই বিষয়টির ব্যাপারে আরও তথ্য বের করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন।

জাওজান প্রদেশের অন্য একটি জেলার পুলিশ প্রধান মোহাম্মদ সরদার মুবারিজ এএফপি’কে জানান, অভিযুক্ত ওই ব্যক্তি কেবল আর্থিক সংকটে রয়েছে এমন নারীদেরকেই টার্গেট করতো। আর নিজেদের আর্থিক পরিস্থিতি উন্নতি করতে ইচ্ছুক ওই নারীরা সহজেই অভিযুক্তের ফাঁদে পা দিতেন।

তিনি আরও বলেন, দরিদ্র এসব নারীদেরকে ওই অভিযুক্ত ব্যক্তি সম্পদশালী স্বামী খুঁজে দেওয়ার প্রলোভন দেখাতেন। এরপর তিনি নারীদেরকে পৃথক প্রদেশে নিয়ে যেতেন এবং সেখানে তাদেরকে দাস হিসেবে বিক্রি করা হতো। এইভাবে অভিযুক্ত ওই ব্যক্তি প্রায় ১৩০ জন নারীকে বিক্রি করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877