শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ধোনির স্ত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ

ধোনির স্ত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ

স্বদেশ ডেস্ক: কবে অবসর নেবেন, তা নিয়ে যখন জোর জল্পনা চলছে তার মাঝেই ফের খবরের শিরোনামে সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তবে এবার কোনো ভালো খবরের জন্য নয়, বরং আর্থিক অনিয়মে নাম জড়াচ্ছে ধোনির স্ত্রী সাক্ষীর। আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে ধোনি ও তার স্ত্রীর কোম্পানির বিরুদ্ধে।

টাকা নিয়েও সময়ে ক্রেতাদের হাতে বাড়ির চাবি তুলে দিচ্ছে না, এমনই অভিযোগ ওঠে আম্রপালী গ্রুপের বিরুদ্ধে। সেই মামলায় সুপ্রিম কোর্টে সরকারি নির্মাণ সংস্থা এনবিসিসিকে দায়িত্ব দিয়েছে, ওই গৃহ প্রকল্পগুলোর দায়িত্ব হাতে নিয়ে সময় মতো শেষ করতে।

এই আম্রপালী মামলায় এবার সামনে এলো চাঞ্চল্যকর তথ্য। ফরেন্সিক অডিটর পবন কুমার আগরওয়াল ও রবীন্দ্র ভাটিয়া সুপ্রিম কোর্টকে জানিয়েছেন, আম্রপালী ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড ও আম্রপালী মাহি ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেডের সঙ্গে অনৈতিক চুক্তি করেছিল।

ধোনিকে সবাই মাহি ও ধনির স্ত্রী সাক্ষীকে ঋতি নামেও চেনেন। আম্রপালী মাহি ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেড কোম্পানিতে ডিরেক্টর সাক্ষী ধোনি। আর ধোনি এই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন ২০১৬-র এপ্রিল পর্যন্ত। পরে ক্রেতাদের বাড়ি না পাওয়ার বিষয়টি নিয়ে চাপ তৈরি হওয়ায় সরে আসেন ধোনি।

সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্র ও ইউ ইউ ললিতের ডিভিশন বেঞ্চকে মঙ্গলবার ফরেন্সিক অডিট রিপোর্টে জানানো হয়েছে, গৃহ প্রকল্পের ক্রেতাদের টাকা বেআইনিভাবে ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট তার রায়ে জানিয়েছিল, ২৩টি কোম্পানি তৈরি করা হয়েছিল এই প্রকল্পের টাকা অন্য পথে নিয়ে যাওয়ার জন্য। কোম্পানিগুলি তৈরি হয়েছিল অফিসের কাজের লোক, যাদের বিশেষ কোনো আয় নেই এমন লোকেদের নামে। এই ২৩টি কোম্পানির মধ্যে রয়েছে আম্রপালী মাহি এবং আম্রপালী মিডিয়া ডিভিশন প্রাইভেট লিমিটেড।

অডিট রিপোর্টে উল্লেখ রয়েছে, আম্রপালী গ্রুপ থেকে ঋতি, ২০০৯ থেকে ২০১৫ সালের মধ্যে মোট ৪২.২২ কোটি রুপি পেয়েছে। যার মধ্যে আম্রপালী স্যাফাইয়ার ডেভলপমেন্ট প্রাইভেট লিমিটেডকে দেয়া হয়েছে ৬.৫২ কোটি রুপি। কেন ঋতিকে এত টাকা দেয়া হলো তা পরিষ্কার নয়।

এছাড়াও আরো অনেক অনিয়ম রয়েছে বলে জানা গেছে। ঋতি ও আম্রপালীর মধ্যে বেশ কিছু চুক্তি মোটেই পরিষ্কার নয় বলে জানা গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877