শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গোপসাগরে বিমান ঘাঁটির বিনিময়ে সহজে ক্ষমতায় ফেরার প্রস্তাব দিয়েছিলেন এক শ্বেতাঙ্গ: প্রধানমন্ত্রী প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ যখন বাংলাদেশে পৌঁছতে পারে রাইসিকে শেষ বিদায় জানাতে ইরানে হাজারো মানুষের ঢল আ’লীগের দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন কখনোই পূরণ হবে না : মির্জা ফখরুল কলকাতায় আজীম হত্যা : যা জানালেন বন্ধু গোপাল বিশ্বাস যুক্তরাষ্ট্রের লাগাম টেনে ধরেছেন রিশাদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ গ্রেপ্তার হলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির ভাই রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ টাকা ফেরত দিয়ে খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা
সুন্দরবনের আগুন ছড়িয়েছে ‘আড়াই কিলোমিটার’

সুন্দরবনের আগুন ছড়িয়েছে ‘আড়াই কিলোমিটার’

স্বদেশ ডেস্ক

বাগেরহাটের সুন্দরবনে লাগা আগুন এখনো জ্বলছে। আগুনের পরিধি এরই মধ্যে আড়াই কিলোমিটার এলাকায় ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে একসঙ্গে কাজ করছে বন বিভাগ ও ফায়ার সার্ভিস। তাদের সঙ্গে যোগ দিয়েছে কোস্টগার্ড ও নৌবাহিনীর দুটি দল। আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করছেন স্থানীয় স্বেচ্ছাসেবকরা।

আগুন যাতে আরও বেশি ছড়িয়ে না পড়ে এ জন্য আশপাশে ক্যানেল তৈরি করা হচ্ছে। আজ রবিবার বিকেল ৪টার দিকে  এসব তথ্য জানান সুন্দরবন পূর্ব বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান।

মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘আগুন আমরা এখনো নিয়ন্ত্রণে আনতে পারিনি। প্রচণ্ড রোদ ও সুন্দরবনের মধ্যে শুকনো পাতা থাকার কারণে আগুন নেভাতে অনেক বেগ পেতে হচ্ছে। আগুন যেন অন্যত্র ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য আগুনের আশপাশে ক্যানেল তৈরি করছি। এ কাজে বন বিভাগ, ফায়ার সার্ভিস, স্থানীয় স্বেচ্ছাসেবক, কোস্টগার্ড ও নৌবাহিনী একযোগে কাজ করছে। আমরা আশা করছি, সন্ধ্যার মধ্যে সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে আসবে।’

উল্লেখ্য, পূর্ব সুন্দরবন বিভাগের চাদপাই রেঞ্জের আমুরবুনিয়া এলাকার লতিফের ছিলা নামক স্থানে গতকাল শনিবার দুপুরে আগুন লাগে। তবে কী কারণে আগুন লেগেছে, তা নিশ্চিত হতে পারেনি ফায়ার সার্ভিস।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেবকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে সুন্দরবন পূর্ব বন বিভাগ। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতবিদেন দিতে বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877