সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক:

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন করোনায় এবং চারজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে গতকাল বুধবার মারা গিয়েছিল ১০ জন।

আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে করোনায় মারা যাওয়া তিনজনের মধ্যে ময়মনসিংহের দুজন, জামালপুরের একজন রয়েছেন।

মৃতরা হলেন- ময়মনসিংহ ত্রিশালের মনিরউদ্দিন (৯১), গৌরীপুরের খোদেজা (৭৫) ও জামালপুরের দেওয়ানগঞ্জের শহিদুল্লাহ (৫৫)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের মধ্যে ময়মনসিংহের তিনজন ও নেত্রকোণার একজন রয়েছেন। তারা হলেন-ময়মনসিংহ নান্দাইলের মদিনা (২০) ও রুবিয়া (৬৪), গৌরীপুরের সুনীল পত্র নরীশ (৭৬) ও নেত্রকোনা সদরের পলাশ সরকার (৫৫)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ২৮৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২২ রোগী। নতুন শনাক্ত ১৮৩ ও ভর্তি হয়েছেন ৪০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে গত ২৪ ঘণ্টায় মোট সেবা নিয়েছেন ১৩৩ জন ও ১৪ জন টেলিমেডিসিন সেবা নিয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় ৯৯৩ নমুনা পরীক্ষা করে ১৮৭ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশ এবং এর আগের দিন ১৮ আগস্ট ছিল ১৯ দশমিক ১৩ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি) করোনা ইউনিটের মুখপাত্র ডা. খায়রুল ইসলাম সিজার জানান, ১৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে ভর্তি রোগী করোনায় সাতজন ও উপসর্গ নিয়ে ১১ জনসহ মোট ১৮ জন। নতুন ভর্তি হয়েছে সাতজন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877