মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
আফগানিস্তানের বিষয়ে বরিস-অ্যাঙ্গেলা-ইমরানের ফোনালাপ

আফগানিস্তানের বিষয়ে বরিস-অ্যাঙ্গেলা-ইমরানের ফোনালাপ

স্বদেশ ডেস্ক:

আফগান পরিস্থিতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। গতকাল মঙ্গলবার তারা আফগানিস্তানের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন বলে নিশ্চিত করেছে পাকিস্তানভিত্তিক গণমাধ্যন ডন।

ডনের খবরে বলা হয়, ইমরান খান পাকিস্তান ও এই অঞ্চলের জন্য একটি শান্তিপূর্ণ ও স্থিতিশীল আফগানিস্তানের উপর সর্বাধিক গুরুত্বের ওপর জোর দিয়েছেন। তিনি জোর দিয়ে বলেছেন, নিরাপত্তার পাশাপাশি সব আফগানকে অধিকারের সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী ইমরান খান আরও বলেন, একটি অন্তর্ভুক্তিমূলক রাজনৈতিক সমঝোতা এগিয়ে যাওয়ার সেরা উপায়। তিনি বলেন, পাকিস্তান সব আফগান নেতাদের কাছে পৌঁছাচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায়কেও নিযুক্ত থাকতে হবে, বিশেষ করে আফগানিস্তানের জনগণকে অর্থনৈতিকভাবে সহায়তা করতে। জনসন ও মেরকেল আফগানিস্তানের ক্রমবর্ধমান পরিস্থিতির ব্যাপারে ইমরান খানের সঙ্গে সম্মত হয়েছেন বলেও ডনের খবরে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877