সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
ডিএনসির ভাইস চেয়ারম্যান পদে মিশিগানের গভর্ণরের নাম ঘোষণা

ডিএনসির ভাইস চেয়ারম্যান পদে মিশিগানের গভর্ণরের নাম ঘোষণা

স্বদেশ ডেস্ক:

ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির ভাইস চেয়ারম্যান পদে মিশিগানের গভর্ণর গ্রেচেন হুইটমারের নাম ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন। গত বৃহস্পতিবার গ্রেচেন হুইটারমারসহ দলের নেতৃত্বের জন্য আরও সাতজনের নাম ঘোষণা করেন তিনি।

বাইডেনের টিম একটি বিবৃতিতে বলেছে, হুইটমার এমন এক ব্যক্তি যিনি সব কিছু বিসর্জন দিয়ে মিশিগানের জন্য কাজ করে যাচ্ছেন। ২০০৬ সালে সিনেটের সংখ্যালঘু নেতা হিসেবে নির্বাচিত প্রথম মহিলা হিসেবে ইতিহাস গড়েছেন। ২০১৮ সালে রাজ্যের ইতিহাসে তিনি সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন। হুইটমার ২০২০ সালে বাইডেনের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার জন্য কো চেয়ারের দায়িত্ব পালন করেছিলেন এবং প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানের কমিটিরও অংশ তিনি।

বাইডেন জাইম হ্যারিসনকে দলের চেয়ারম্যানের পাশাপাশি অতিরিক্ত ভাইস চেয়ারপারসনের জন্যও তিনজনের নাম মনোনীত করেছেন। তারা হলেন-ইলিনয়ের সিনেটর ট্যামি ডাকওয়ার্থ, টেক্সাসের কংগ্রেসম্যান ফাইলমন ভেলা জুনিয়র এবং আটলান্টার মেয়র কেইশা ল্যান্স বটমস, যাকে নাগরিক ব্যস্ততা এবং ভোটার সুরক্ষা কমিটির ভাইস চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছিল।

বাইডেন এক বিবৃতিতে বলেছেন, ‘এই গ্রুপের ব্যক্তিরা ডেমোক্র্যাটিক পার্টির সবচেয়ে সেরা প্রতিনিধিত্ব করে। তাদের গল্প এবং সক্রিয়তা ও কাজের দীর্ঘ ইতিহাস আমাদের দলের মান এবং বৈচিত্র্যকে প্রতিফলিত করে যা আমাদের দলকে শক্তিশালী করেছে।’

আমেরিকা যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান ডেবি ডেনজেল এবং ডি-ডিয়ারবোন, হুইটমারকে মনোনয়নের প্রশংসা করে উল্লেখ করেছেন যে, তিনি স্পষ্টতই বাইডেনের বিশ্বস্ত দলের খুব গুরুত্বপূর্ণ অংশ। তবে মিশিগান জিওপি চেয়ারম্যান লওরা কক্স এই মনোনয়নের সমালোচনা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877