রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্বাচনের আগমুহূর্তে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের রেকর্ড

নির্বাচনের আগমুহূর্তে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের রেকর্ড

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণের বাকি আর মাত্র তিন দিন। এমন গুরুত্বপূর্ণ সময়ে দেশটিতে আবারো হু হু করে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পাশাপাশি মার্কিন আইনপ্রণেতারাও আপ্রাণ চেষ্টা করছে সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকানোর।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, গত শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনা রোগী শনাক্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে। আর মারা গেছেন ২ লাখ ২৯ হাজারেরও বেশি।

রয়টার্সের হিসাবে, যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের নতুন রেকর্ডও হয়েছে গত বৃহস্পতিবার। এদিন অন্তত ৯১ হাজার ২৪৮ জন নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বেড়েছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। অক্টোবরে দেশটির হাসাপাতালগুলোতে করোনা রোগী ভর্তির হার বেড়েছে ৫০ শতাংশেরও বেশি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, দেশটিতে সংক্রমণ শুরুর পর থেকে দ্রুততম সময়ে ১০ লাখ রোগী শনাক্তের রেকর্ড হয়েছে এ মাসে। সবশেষ ১৪ দিনেই সেখানে নতুন আক্রান্তের সংখ্যা ৮০ থেকে ৯০ লাখে পৌঁছেছে।

এদিকে, প্রেসিডেন্ট নির্বাচনের শেষমুহূর্তে এভাবে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করায় দুই পক্ষের কাছেই প্রচারণার প্রধান ইস্যু হয়ে দাঁড়িয়েছে সেটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877