মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

নতুন ধরনের মাদকসহ নাইজেরীয় আটক

নতুন ধরনের মাদকসহ নাইজেরীয় আটক

‍স্বদেশ ডেস্ক: বাংলাদেশের বাজারে আসা নতুন ধরনের মাদক আইসসহ (ক্রিস্টাল ম্যাথ) নাইজেরিয়ার এক নাগরিককে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাঁকে আটক করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক (ইনটেলিজেন্স) মেহেদী হাসান এই তথ্য জানিয়েছেন।

মেহেদী হাসান বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকার গোয়েন্দা দল ফাঁদ পেতে হোটেল লা মেরিডিয়ানের বিপরীত দিকে এয়ারপোর্ট রোড থেকে আজাহ আনায়োচুকাওয়া ওনেয়ানুশি (৩৮) নামের নাইজেরিয়ার ওই নাগরিককে আটক করে। নতুন মাদক আইস বাংলাদেশের মাদক বাজার ধরার জন্য আফ্রিকার বিভিন্ন দেশের মাদক ব্যবসায়ীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমন এক সংবাদের ভিত্তিতে এ ফাঁদ পাতা হয়।

মেহেদী হাসান জানান, এই নাইজেরীয় ব্যক্তি পালানোর চেষ্টা করেও ব্যর্থ হন। তাঁর প্যান্টের পকেট থেকে ৫০ গ্রাম ক্রিস্টাল ম্যাথ, যা বাজারে আইস নামে পরিচিত ও একটি মোবাইল জব্দ করা হয়। পরে গতকাল রাতে অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) মো. মোসাদ্দেক হোসেন রেজার নেতৃত্বে বসুন্ধরা এলাকায় আজাহর বাসায় অভিযান চালিয়ে ৪৭২ গ্রাম ক্রিস্টাল ম্যাথ জব্দ করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জিজ্ঞাসাবাদে আজাহ জানান, তিনি ঢাকার আশা ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ থেকে স্নাতক পাস করে ঢাকাতেই পোশাকশিল্পের ব্যবসা শুরু করেন। তাঁর পরিবার নাইজেরিয়াতে থাকে। আজাহ নিষিদ্ধ ডার্ক নেটের সদস্য হয়ে পোশাকশিল্প ব্যবসার আড়ালে মাদকের ব্যবসা শুরু করেন। এ সময় তিনি ব্যাংকক, মালয়েশিয়া, ভারত, উগান্ডা, কেনিয়া যাতায়াত করেছেন। ইয়াবার চেয়ে শতগুণ শক্তিশালী ক্রিস্টাল ম্যাথ আফ্রিকা থেকে এনে এই দেশগুলোতে পাচার করতেন। বাংলাদেশে এই মাদককে মাদক ব্যবসায়ীদের কাছে পরিচিত করার জন্য দাম কমিয়ে বিক্রি করা শুরু করেন।

আজাহ জিজ্ঞাসাবাদে আরও জানান, প্রায় ছয় দিন আগে তাঁর কাছে উগান্ডা থেকে ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আইস নামের মাদকের পার্সেল পাঠানো হয়। তাঁর মা মারা যাওয়ায় তিনি দ্রুত তা বিক্রি করে নাইজেরিয়াতে ফিরে যেতে চেয়েছিলেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, আজাহর কাছ থেকে দেশি–বিদেশি বিভিন্ন মাদক সিন্ডিকেটের সদস্যদের সম্পর্কে তথ্য পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত চলছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকার গোয়েন্দা দলের পরিদর্শক মোহাম্মদ মনিরুজ্জামান বাদী হয়ে খিলক্ষেত থানায় নাইজেরিয়ার এই নাগরিকের বিরুদ্ধে মামলা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877