সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে ষষ্ঠবারের মতো পরস্পরের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। চেস্টার লি স্ট্রিটে মাঠে নামার আগে ভিন্ন দুই সমীকরণের সামনে দাঁড়িয়ে দুদল। এবারের আসর থেকে ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে প্রোটিয়াদের। সেমিফাইনালে আশা বেঁচে রয়েছে লংকানদের। আজ শুক্রবার প্রোটিয়াদের হারালে সেই সম্ভাবনা আরও জোরালো হবে।

লঙ্কানদের জন্য এই খেলা বাঁচা-মরার ম্যাচ। গুরত্বপূর্ণ এই ম্যাচে আগে ব্যাট করবে তারা। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ডু-প্লেসি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হয়।

শ্রীলংকার বিপক্ষে হারানোর কিছু নেই ফাফ ডু প্লেসিস, ডি কক, আমলাদের। জয় পেলে সেটাই অনেক। বিশ্বকাপে ৭ ম্যাচ থেকে জয় মাত্র একটিতে। ৫ হারের লজ্জায় ডুবেছে; একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। জয়টাও আবার বড় কোনো দলের বিপক্ষে নয়। আসরের সবচেয়ে দুর্বলতম দল আফগানিস্তানের বিপক্ষে।

লংকানরা সেই তুলনায় যোজন যোজন এগিয়ে। ৬ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে। যাতে ২ জয়, ২ হারের সঙ্গে বৃষ্টিতে ভেসে যাওয়া দুই ম্যাচ থেকে প্রাপ্তি ২ পয়েন্ট। আজ দক্ষিণ আফ্রিকাকে হারালে ৭ ম্যাচে পয়েন্ট দাঁড়াবে ৮। তখন বাংলাদেশ ও পাকিস্তানকে (দুদলের সমান ৭ ম্যাচে ৭ পয়েন্ট) পেছনে ফেলে ৫ নম্বরে জায়গা করে নেবে। হেরে গেলে আগের অবস্থানেই থাকবে (৭ নম্বরে)। তার পরও সেমিফাইনাল স্বপ্ন শেষ হয়ে যাবে না। শেষ দুই ম্যাচ জিতলে এবং অন্য দলগুলোর ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে করুনারত্নে, লাসিথ মালিঙ্গাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877