বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

চাঁদপুর থেকে চুরি হওয়া চালই বন্দরে যুবলীগ নেতার গোডাউনে

চাঁদপুর থেকে চুরি হওয়া চালই বন্দরে যুবলীগ নেতার গোডাউনে

চাঁদপুর থেকে চুরি হওয়া চালই নারায়ণগঞ্জের বন্দরে একটি গোডাউনে মজুদ করেছিলেন বন্দর উপজেলা মদনপুর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভূইয়া। ঘটনা ফাঁস হওয়ার পর থেকে গা-ঢাকা দিয়েছেন ওই যুবলীগ নেতা।

ঘটনা ফাঁস হওয়ার আগে যুবলীগ নেতা বলেছিলেন, চালগুলো তার এক বন্ধু নওগাঁ থেকে পাঠিয়েছে ত্রাণ দেয়ার জন্য।

গত ২৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দরের মদনপুর এলাকার কেওঢালা এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে ১২০০ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন।

জানা যায়, গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরান বাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ১০০ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে।

এদিকে, ২৯ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের মনদপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গোডাউনে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার।

গোডাউনটিতে স্থানীয় যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়ার মজুদ করা ১২০০ বস্তা চাল উদ্ধার করেন।

এ বিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, গোপন সূত্রের মাধ্যমে খবর পেয়ে গোডাউনটিতে অভিযান চালাই। সব মিলিয়ে ১২০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চাল মজুদের বিপরীতে কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় চালগুলো জব্দ করা হয়েছে এবং গোডাউন সিলগালা করা হয়েছে।

নারায়ণগঞ্জে চাল উদ্ধারের সংবাদ গণমাধ্যমে প্রচারিত হলে চাঁদপুরে চুরি হওয়া চালের ব্যবসায়ীরা পুলিশের সাথে যোগাযোগ করেন। পরে যাচাই করতে কাগজপত্র নিয়ে নারায়ণগঞ্জের বন্দরে উপস্থিত হন তারা।

যাচাই-বাছাই শেষে চাঁদপুরের চুরি হওয়া চালই এখানে উদ্ধার হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

নারায়ণগঞ্জের বন্দরের ধামগড় পুলিশ ফাড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক ইশতিয়াক আশরাফ রাসেল জানান, চাঁদপুরে চুরি হওয়া চালের চালানের তথ্যের সাথে এই চালের মিল রয়েছে। চুরি হওয়া চালই নারায়ণগঞ্জে উদ্ধার হয়েছে। এ ঘটনায় যেহেতু চাঁদপুরে একটি মামলা রয়েছে সে অনুযায়ী নতুন করে মামলা হবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

নারায়ণগঞ্জের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ চাল চাঁদপুর থেকে চুরি করে এনে এখানে মজুদ করা হয়। ২৯ এপ্রিল গোডাউন থেকে চাল উদ্ধারের পর চাঁদপুর পুলিশ আমাদের সাথে যোগযোগ করে এবং চুরি হওয়া চালের চালান তথ্যের সাথে মদনপুরে উদ্ধার হওয়া চালের তথ্যের মিল খুঁজে পায় পুলিশ। ঘটনার পর থেকে ওই যুবলীগ নেতা পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরো জানান, এক ঘটনায় দুটি মামলা হয় না। যেহেতু চাঁদপুরে একটি মামলা রয়েছে সেহেতু এখানে মামলা হবে না। চাঁদপুর পুলিশ আদালতের মাধ্যমে চালগুলো জব্দ দেখিয়ে এখান থেকে নিয়ে যাবে। যুবলীগ নেতাকে চাঁদপুরের মামলায় আসামি করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877