শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

সুন্দর শরীর গঠনে খেলাধূলার বিকল্প নেই, তেমনি লেখাপড়ারও বিকল্প নেই-শ ম রেজাউল করিম

সুন্দর শরীর গঠনে খেলাধূলার বিকল্প নেই, তেমনি লেখাপড়ারও বিকল্প নেই-শ ম রেজাউল করিম

পিরোজপুর প্রতিবেদক: সভ্য সমাজে সভ্য মানুষ হতে হগে সবার আগে দরকার সুশিক্ষা। আমরা সকলেই মানুষ কিন্তু প্রকৃত   মানুষ হওয়ার প্রধান রশদ লেখাপড়া। আর লেখাপড়ার অন্যতম উপাদান হল খেলাধূলা। শরীর গঠনের জন্য খেলাধূলার বিকল্প নেই। মাননীয়  প্রধান মন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা খেলাধূলার জন্য আপ্রাণ চেষ্টা করে শতভাগ সফল হয়েছেন। মেয়েরা বিশ্বের দরবারে খেলাধূলার মাধ্যমে বাংলাদেশের সুনাম বৃদ্বি করেছে। মহিলা ক্রিকেট, দাবা, সাতার সহ সব কিছুতেই মেয়েরা বেশ এগিয়ে। আর এ কথা গুলো বলেন বৃহস্পতিবার   আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া অনুষ্ঠানের প্রধান  অতিথির বক্তৃতায়। তিনি আরও বলেন, আজকের কোমল মতি শিশুরাই আগামীর ভবিষৎ। আর সে কারনেই স্ব স্ব বিদ্যালয়ের সকল ছেলে মেয়েরা প্রথমেই সুশিক্ষার শিক্ষিত হতে হবে। শিক্ষিত জাতী গঠনে লেখাপড়ার বিকল্প নেই। আকলম  মুসলিম মাধ্যমিক ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের  ৯০ তম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  সাবেক এম পি অধ্যক্ষ শাহ আলম সহ  জেলা  সহ পুলিশ সুপার  মোঃ রিয়াজ স্যার প্রমুখ।
এদিকে উপজেলা নির্বাহি কর্মকর্তা সরকার আবদুল্লাহ আল মামুন বাবু সহ বহু রাজনৈতিক ব্যাক্তিবর্গ মহোদয়েরা  আকলমের ক্রীড়া অনুষ্ঠানে উপস্থিত থেকে সকলকেই মুগ্ধ করেন। তবে সকলকেই চমক দেন সাবেক এম পি অধ্যক্ষ শাহ আলম স্যারের উপস্থিতি। আরও চমক ছিলো প্রতিষ্ঠানের প্রাত্তন ছাত্র ও সাবেক উপজেলা চেয়ারম্যান  এস এম মুইদুল ইসলামের উপস্থিতি। আকলম মুসলিম মাধ্যমিক ও প্রাইমারীর যৌথ উদ্দোগের ক্রীড়া অনুষ্ঠান যেন এক সুতোয় গাথা।   উপজেলার মধ্যে অন্যতম সেরা আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের  ক্রীড়া অনুষ্ঠানে উপচে পড়া সকল দর্শকদের দারুণ ভাবে মুগ্ধ করে উপস্থিত সকলকেই। সকাল থেকেই কোমল মতি ছেলে মেয়েরা অধীর আগ্রহে অপেক্ষা করেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক সম্পদ, সুবক্তা ও তুখোড় আইনজীবি মাননীয় গৃহায়ান ও গণপূর্ত মন্ত্রী  শ ম রেজাউল করিমের জন্য। সফল প্রধান মন্ত্রীর সুযোগ্য গৃহায়ন মন্ত্রীর আশায় অধীর আগ্রহ সর্বশেষ বাস্তবে রূপ নেয় । সকাল ১০ টার সময়ে    প্রধান অতিথির আগমনে আকলম মুসলিম স্কুলের খেলার মাঠের প্রধান গেটে লাল গালিচায় সম্মানিত মেহমানকে বরন করে নেন প্রতিষ্ঠানের কোমলমতি ছাত্র ছাত্রীরা।
সর্বশেষ মাননীয় মন্ত্রীর শত ব্যাস্ততায় মধ্যেও ঘন্টার পর ঘন্টার সময়ে উপস্থিত কয়েক শতাধিক দর্শক সহ সুশিল সমাজের সকলকেই মুগ্ধ করেছেন আজকের সমগ্র ক্রীড়া অনুষ্ঠানটি। চমৎকার সাজ সজ্জায় জেলার মধ্যে অন্যতম সেরা ক্রীড়া অনুষ্ঠান জেলার ও স্থানীয় সকল গণ মাধ্যম কর্মীদেরও মুগ্ধ করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877