শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

স্বদেশ ডেস্ক

‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল নেমেছে। আজ মঙ্গলবার ভোরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, মুক্তিযোদ্ধা ও নানা শ্রেণি পেশার মানুষ এসে ভিড় করেন।

এদিন সকালে জাতীয় স্মৃতিসৌধে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর চৌকস দল রাষ্ট্রীয় কায়দায় সালাম জানান। এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর। পরে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থেকে জাতির বীর সন্তানদের স্মরণ করেন। পরে সর্বস্তরের জনগণের জন্য জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ উন্মুক্ত করে দেওয়া হয়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পরিবারসহ নানা শ্রেণি পেশার মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে স্মৃতিসৌধ প্রাঙ্গণ।

সারিবদ্ধভাবে স্মৃতিসৌধে ফুল দিচ্ছেন লাখো জনতা। হাজারো মানুষের আনন্দ আর উচ্ছ্বাসে স্মৃতিসৌধ এলাকা উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

এদিকে দলে দলে স্মৃতিসৌধে ঢুকছে মানুষ। তাদের অনেকের হাতে শোভা পাচ্ছিল লাল-সবুজের পতাকা। পোশাকেও লাল-সবুজের বাহারি উপস্থিতি। অনেকের কণ্ঠে শোনা যাচ্ছে দেশের গান। অনেকের কপালে লাল-সবুজ রঙে আঁকা জাতীয় পতাকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877