বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন

সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন…..

সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন…..

স্বদেশ ডেস্ক: একসঙ্গে থাকতে থাকতে সম্পর্কে কিছুটা বিরক্তিকর ভাব চলে আসতে পারে। হয়তো অনেকদিন বাইরে যাওয়া হয় না, একসঙ্গে গল্পও করা হয় না। এই বিষয়গুলোই সম্পর্কে একঘেয়েমি নিয়ে আসে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক ভালো রাখতে মেনে চলুন কিছু পরামর্শ।
*সারা দিনের সকল ব্যস্ততা শেষে সন্ধ্যা বা রাতের সময়টুকু একসঙ্গে কাটানোর চেষ্টা করুন। ঘরের কাজে একে অপরকে সাহায্য করুন। অথবা এক কাপ চা হাতেও বারান্দায় বসে কাটিয়ে দিতে পারেন বেশ কিছু সময়।
*মাসে অন্তত এক থেকে দুই বার সঙ্গীর পছন্দের কোনো রেস্টুরেন্টে খেতে চলে যান। তার পছন্দের খাবার অর্ডার করুন। ভালো লাগার সঙ্গে সঙ্গে সম্পর্কে নতুন করে ভালোলাগার সৃষ্টি হবে।
*সঙ্গীর সকল বিষয়ের ওপর নজরদারি তৈরি করবেন না। এতে করে সম্পর্কে বিরক্তি ভাব চলে আসতে পারে।
*সম্ভব হলে হুটহাট দুজনে মিলে ঘুরতে বের হয়ে পড়–ন। দূরে কোথাও যদি সম্ভব না হয় তবে কাছাকাছি কোনো জায়গায় বাস বা ট্রেন ভ্রমণ করার জন্য বের হতে পারেন। দারুণ কিছু মুহূর্ত কাটবে দুজনের এ কিন্তু নিঃসন্দেহে বলাই যায়।
*প্রিয় মানুষটির জন্য হুটহাট কোনো চমক নিয়ে আসতে পারেন। হতে পারে সেটা যে কোনো খাবার, গিফট অথবা সঙ্গীরই প্রিয় কোনো জিনিস।
*ছুটির দিনে দুজনে মিলে নিজেদের পছন্দসই কোনো খাবার রান্না করতে পারেন। রান্নার সঙ্গে সঙ্গে বেশ ভালো কিছু সময় কাটবে দুজনের।
*পেশাগত কোনো কাজ বাড়িতে না নিয়ে আসাই ভালো। বাড়ির সময়টুকু শুধু নিজেদের জন্যই রাখুন। তবে ক্যারিয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে হলে সেটি নিয়ে অবশ্যই সঙ্গীর সঙ্গে আলোচনা করুন।
*সঙ্গীর কোনো ব্যবহারে কষ্ট পেলে সেটি তাকে সরাসরি জানান। এতে সঙ্গীর ভুল হলে তিনিও তা সহজে বুঝতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877