শনিবার, ২৫ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ : সেরা তিনে যারা

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ : সেরা তিনে যারা

স্বদেশ ডেক্স: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন জাকির হোসাইন । ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ৪৩৯৮৪৩ রোল নম্বর ৪২৮৫৪০)। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৮০।

প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন জাকির। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯.৫০ পেয়েছেন তিনি।

জাহাঙ্গীর হোসেন এবং শাহানারা আক্তারের সন্তান জাকির হোসাইন

দ্বিতীয় মারিয়া মেহজাবিন মরিয়ম

মেধা তালিকায় দ্বিতীয় হয়েছেন মারিয়া মেহজাবিন মরিয়ম। তার বাবার নাম মো. শাখাওয়াত হোসেন এবং মার নাম মাহমুদা আকতার। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ৪৩৯৮৪৩। ১৭৯.৫০ পেয়ে তিনি ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেন।

তিনি ঢাকা ল্যাবরেটরি স্কুল ও কলেজের শিক্ষার্থী। প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন মারিয়া। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৬৫.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ৩৪ পেয়েছেন তিনি।

তৃতীয় ফাহমিদা জাহান নিশাত

‘গ’ ইউনিটে মেধা তালিকায় তৃতীয় হয়েছেন ফাহমিদা জাহান নিশাত। তার রোল নম্বর ৪৩৮৮৬৮। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৯.৫০।

তার পিতা আ ন ম আজমল খান এবং মাতা দিলরুবা বেগম।

প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন নিশাত। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯ পেয়েছেন তিনি।

প্রকাশিত ফলাফল অনুযায়ি, এ বছর পাসের হার ১৫.৪৯ শতাংশ। মোট ২৯ হাজার ৬৬ জনের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষা দিয়েছেন। ৬৮ জনের ফল বাতিল হয়েছে।

মোট ৬ হাজার ৮০২জন এমসিকিউতে পাস করেছে। দুই অংশে পাস করেছেন চার হাজার ৩৬২ জন।

বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা কনেন। গত ১৩ সেপ্টেম্বর এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

ফল প্রকাশ শেষে জানানো হয়, পাস করা চার হাজার ৩৬২ জনের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে। মোট ১ হাজার ২৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

প্রসঙ্গত, গত শুক্রবার ব্যবসায় শিক্ষা প্রশাসন অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৬টি কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় এক হাজার ২৫০টি আসনের জন্য ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু আবেদন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877