শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি সত্য নয়: যুক্তরাষ্ট্র চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৫ ইসরাইলের বিরুদ্ধে গণহত্যা মামলায় জাতিসঙ্ঘ আদালতে আদেশের অর্থ কী? বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন হজযাত্রীদের বহন করা বিমানে আগুন, জরুরি অবতরণ নাইজেরিয়ায় মসজিদে তালা লাগিয়ে আগুন, নিহত ১১ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল
তিন দিনের সফরে নিজ জেলায় রাষ্ট্রপতি

তিন দিনের সফরে নিজ জেলায় রাষ্ট্রপতি

স্বদেশ ডেস্ক:

কাল ১৫ মে পাবনায় আসছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন চুপ্পু। পাবনার কৃতিসন্তানের তিন দিনের এই সফর ঘিরে সাজ সাজ রব পুরো পাবনা জুড়ে। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক-মহাসড়কগুলো। শহরের ভবনগুলোতে করা হয়েছে আলোক সজ্জা। রাষ্ট্রপতির যাতায়াতের সড়ক ও পরিদর্শনের স্থানগুলো মেরামত, পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্য্য বর্ধনের কাজ শেষ হয়েছে।

তার এই সফর ঘিরে ক্ষমতাসীন নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। শুধু দল নয়, সাধারণ মানুষের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। রাষ্ট্রপতিকে বরণ করতে পুরো শহরে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। জেলা প্রশাসন ও দলীয় নেতাকর্মীরা এ নিয়ে দিনরাত ব্যস্ত সময় পার করে এখন তাকে বরণের সময় অপেক্ষায় আছেন।

পাবনা শহর ঘুরে দেখা যায়, রাষ্ট্রপতি যে সার্কিট হাউজের থাকবেন সেখানে পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্য্য বর্ধনের কাজ শেষ হয়েছে। হেলিকপ্টারযোগে যেই স্টেডিয়ামে অবতরণ করবেন সেখানেও নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। এছাড়াও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠ প্রাঙ্গণ, পাবনা প্রেসক্লাব, পাবনা ডায়াবেটিস সমিতি, সদর গোরস্তান, জেলা পরিষদ, সাহাবুদ্দিন পার্ক এবং স্কয়ার বাগানবাড়ি ও পারিবারিক কবরস্থানসহ রাষ্ট্রপতির সফরসূচির স্থানগুলোতে সকল প্রস্তুতি শেষ হয়েছে।

রাষ্ট্রপ্রতির প্রটোকল অফিসার নবীরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে জানানো হয়েছে, রাষ্ট্রপতি ১৫ মে সোমবার বেলা ১১টা ১০মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে পাবনার উদ্দেশে যাত্রা শুরু করবেন। দুপুর সোয়া ১টায় তিনি পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে তিনি দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। ১টা ৩০মিনিটে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন । দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে কবর জিয়ারত করবেন। বিকেল ৪টায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্ণার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন। এরপর তিনি আইনজীবীদের সাথে মতবিনিময় করবেন।

তিনি ১৬ মঙ্গলবার সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। বিকেল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। ১৭ মে বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন এবং বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন রাষ্ট্রপতি এবং তিনি ১৮ মে বৃহস্পতিবার সকালে সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

এদিকে, রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে তাকে নাগরিক সংবর্ধনা প্রদানের প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী। রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনকে নাগরিক সংবর্ধনা দেয়া উপলক্ষে নাগরিক কমিটি গঠিত হয়েছে।

মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক করা হয়েছে পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও সাংবাদিক আব্দুল মতিন খান।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম এবং সংবর্ধনা অনুষ্ঠানে পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। ডেপুটি স্পিকার মো: শামসুল হক টুকু এমপিসহ পাবনার সকল সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877