রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

পাইলটের সিটের নিচে বিষধর সাপ, তারপর…

পাইলটের সিটের নিচে বিষধর সাপ, তারপর…

স্বদেশ ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার একটি প্লেন তখন প্রায় ১১ হাজার ফুট উচ্চতায়। আর ঠিক তখন ককপিটের ভেতরে পাইলটের চোখে পড়ে একটি সাপ। দেখেন তার আসনের ঠিক নিচেই একটি সাপ প্রবেশ করছে। সাপটি দেখে পাইলট রুডলফ ইরাসমাস প্রথমে বেশ ঘাবড়ে গিয়েছিলেন। তবে এর মধ্যেও তিনি মাথা ঠাণ্ডা রাখেন। স্থির হয়ে বসে প্লেন চালাতে থাকেন। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, গত সোমবার সকালে চার আসনের ছোট বিমান নিয়ে ওরসেস্টার থেকে নেলসপ্রুটের উদ্দেশ্যে রওনা দেন পাইলট রুডলফ ইরাসমাস। টাইমলাইভ ওয়েবসাইটে ওই বিমানচালক নিজের অগ্নিপরীক্ষার বর্ণনা দেন।

তিনি বলেন, ‘প্রায় পাঁচ বছর ধরে বিমান চালাচ্ছি। এতটা কঠিন পরিস্থিতি আগে কখনো হয়নি। যখন তার চোখে সাপটি পড়ে, সেই সময়ে বিমান ওয়েলকমের বিমানবন্দরের কাছাকাছি ছিল। সঙ্গে সঙ্গে ইরাসমাস জোহানেসবার্গের কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করে জরুরি অবস্থার ঘোষণা করেন।’

বিমানচালক আরও বলেন, ‘গত সোমবার সকালে যখন আমরা প্রিফ্লাইট কার্যক্রম করছিলাম, তখনই ওরচেস্টার এয়ারফিল্ডের লোকেরা আমাদের এই সাপটার বিষয়ে জানিয়েছিল। তারা জানান, রোববার বিকেলে বিমানের ডানার ঠিক নিচে একটি কেপ কোবরা পড়ে থাকতে দেখেছিলেন। প্রথমে বিমানবন্দর কর্মীরা নিজেরাই সাপটি ধরার চেষ্টা করেছিলেন । কিন্তু দুর্ভাগ্যবশত সাপটি পালিয়ে যায়। ইঞ্জিন কাউলিংসের ভেতরে ঢুকে আশ্রয় নেয়।’

এদিকে বিমানবন্দর কর্মীরা যখন কাউলিং খুলে দেখেন, তখন সাপের কোনো হদিশ আর পাওয়া যায়নি। তখন বিমানচালক বলেন, ‘আমরা তো প্রায় ধরেই নিয়েছিলাম যে সাপটি পালিয়ে গিয়েছে। কিন্তু সেই সাপ যে বিমানের ভেতরে ঢুকে বসে থাকবে, তা কেউ কল্পনাও করেননি!’ এরপর বিমান অবতরণের পর অনেক ঘণ্টার প্রচেষ্টায় সাপটি উদ্ধার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877