বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

সাকিবকে ছাড়াই প্রস্তুতি শুরু

সাকিবকে ছাড়াই প্রস্তুতি শুরু

স্বদেশ ডেস্ক:

মিরপুরে গতকাল থেকে টেস্টের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। তবে প্রথম দিনের অনুশীলন সেশনে ছিলেন না সাকিব আল হাসান। টেস্ট অধিনায়ক টিম হোটেলে বিশ্রামে ছিলেন বলে জানা গেছে। সাকিব ছাড়া টেস্ট দলের বাকি সবাই অনুশীলন করেছেন।

আইরিশদের বিপক্ষে সিলেটে ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। বৃষ্টিতে দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত না হলে হয়তো তাদের হোয়াইটওয়াশের লক্ষ্য পূরণ হতো। এরপর চট্টগ্রামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। গত শুক্রবার শেষ হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। একদিনের বিরতি শেষে গতকাল থেকে টেস্টের প্রস্তুতি শুরু করেছেন টাইগাররা। গত শনিবার একমাত্র টেস্টের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে বিসিবি। সাকিব ও লিটনকে আইপিএল খেলার জন্য ছুটি দেয়নি বিসিবি। তাদের রেখেই দল ঘোষণা করা হয়েছে।

সাকিব শুক্রবার রাতেই চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন। পরের দিন অর্থাৎ শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মোহামেডানের হয়ে মাঠে নেমেছিলেন। তবে ব্যাটে-বলে মলিন ছিলেন এই অলরাউন্ডার। এদিন ম্যাচ শেষ হওয়ার আগেই বিকেএসপি থেকে হেলিকপ্টারে চড়ে ঢাকার উদ্দেশ্যে উড়াল দেন তিনি। বিজ্ঞাপন সংক্রান্ত কাজ থাকায় তার এ তড়িঘড়ি করে ঢাকা ফেরা বলে জানা গেছে। তবে গতকাল থেকে জাতীয় দল টেস্টের অনুশীলন শুরু করলেও নিয়মিত অধিনায়ক সাকিব তাতে যোগ দেননি।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু ছিল সিলেট ও চট্টগ্রাম। এবার নিজেদের প্রিয় আঙিনা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। গতকাল বেলা ২টার দিকে অনুশীলন পর্ব শুরু করেন টাইগাররা। অনুশীলন সেশন শুরুর আগে ড্রেসিংরুমে শিষ্যদের সঙ্গে বৈঠক করেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর মূল মাঠে শুরু হয় তামিম-লিটন-শরিফুলদের অনুশীলন সেশন। ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিং অনুশীলনে বেশি মনোযোগী ছিলেন লিটনরা। ব্যাটিং কোচ জেমি সিডন্সকে স্লিপ ক্যাচিংয়ের অনুশীলন করাতে দেখা গেছে। উইকেটকিপার লিটন দাস ছাড়াও আরও চারজন ছিলেন সেখানে। এই সেশন শেষে সহ-অধিনায়ক লিটন দাসের সঙ্গে আলাদা করে কথা বলেন হাথুরুসিংহে। ইংল্যান্ড সিরিজের পর কিছুদিন বিশ্রাম পেয়েছে মিরপুরের উইকেট। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের আগে পিচ মোটামুটি প্রস্তুত। উইকেটে ঘাসের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এদিকে অনলাইনের পাশাপাশি সরাসরি কাউন্টার থেকেও কেনা যাবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টের টিকিট। শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আজ সকাল সাড়ে ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। টিকিটের দাম ধরা হয়েছে গ্র্যান্ডস্ট্যান্ড ১ হাজার, ভিআইপি স্ট্যান্ড ৫০০, ক্লাব হাউস ৩০০, নর্থ/সাথউ স্ট্যান্ড ২০০ ও ইস্টার্ন স্ট্যান্ড ১০০ টাকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877