শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্বাচন কমিশন থেকে একজনই যেভাবে ১০টি এনআইডি পেল বঙ্গোপসাগরে বিমান ঘাঁটির বিনিময়ে সহজে ক্ষমতায় ফেরার প্রস্তাব দিয়েছিলেন এক শ্বেতাঙ্গ: প্রধানমন্ত্রী প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ যখন বাংলাদেশে পৌঁছতে পারে রাইসিকে শেষ বিদায় জানাতে ইরানে হাজারো মানুষের ঢল আ’লীগের দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন কখনোই পূরণ হবে না : মির্জা ফখরুল কলকাতায় আজীম হত্যা : যা জানালেন বন্ধু গোপাল বিশ্বাস যুক্তরাষ্ট্রের লাগাম টেনে ধরেছেন রিশাদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ গ্রেপ্তার হলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির ভাই রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ
মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসালেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসালেন হাথুরুসিংহে

স্বদেশ ডেস্ক

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অথচ পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডেই নেই তিনি! ‘সাইলেন্ট কিলারের’ ক্যারিয়ারের শেষ ওখানেই দেখে ফেলেছিলেন বেশিরভাগ মানুষ। তবে নীরবে নিজের কাজটা করে গেছেন মাহমুদউল্লাহ। প্রত্যাবর্তন করে ওয়ানডে বিশ্বকাপ রাঙিয়েছেন। ‘অটো চয়েজ’ হিসেবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য এখন তিনি।

মাহমুদউল্লাহ যে ‘অটো চয়েজ’ সেটি বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগেরে প্রধান জালাল ইউনুস তো সরাসরিই বলেছিলেন, ‘টি-টোয়েন্টি দলে মাহমুদউল্লাহকে নিয়ে দ্বিতীয়বার ভাববার সুযোগ নেই।’ যেই হাথুরুসিংহেকে মনে করা হতো মাহমুদউল্লাহকে পছন্দ করেন না তিনি, সেই তিনিই প্রশংসায় ভাসালেন। বাংলাদেশের হেড কোচের আস্থার অনেক বড় জায়গা জুড়ে রয়েছেন বাংলাদেশ দলের সবচেয় বয়স্ক ও অভিজ্ঞ এই ক্রিকেটার।

হাথুরুসিংহে বলেন, ‘দুর্দান্তভাবে ফিরে এসেছে রিয়াদ। একটু দেরি হলেও এখন নিজের সেরা ক্রিকেট খেলছে ও। ব্যাটিংয়ের ধরনে অনেক পরিবর্তন এনেছে। দারুণ ফর্মে আছে এই মুহূর্তে। মিডল অর্ডারে তার ভূমিকা কেমন হচ্ছে, ফিনিশার হিসেবে ভূমিকা কেমন হচ্ছে, সেটি খুবই গুরুত্বপূর্ণ। যেটা সে ঘরোয়া ক্রিকেটের সব সংস্করণ থেকে সবখানেই দারুণভাবে করে আসছে সে।’

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ মাহমুদউল্লাহ। ক্যারিয়ারে ১২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মি. ফিনিশার। ১১৮ ইনিংসে ২৪.৩৫ গড়ে ২ হাজার ২৬৫ রান করেছেন তিনি। ১১৮.৮৯ স্ট্রাইকরেটে ব্যাট করা মাহমুদউল্লাহর কোনো সেঞ্চুরি না থাকলেও আছে ৮টি হাফ সেঞ্চুরি। বল হাতে এখন নিয়মিত না হলেও টি-টোয়েন্টি মাহমুদউল্লাহর উইকেটও আছে ৩৯টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877