সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

নিউইয়র্কে ‘বাংলাদেশ স্ট্রিট’ করার ঘোষণা শিগগিরই

নিউইয়র্কে ‘বাংলাদেশ স্ট্রিট’ করার ঘোষণা শিগগিরই

স্বদেশ ডেস্ক:

নিউইয়র্ক সিটির ২৫ ডিস্ট্রিক্টের কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান জ্যাকসন হাইটসের ৭৩ নম্বর স্ট্রিটের নাম ‘বাংলাদেশ স্ট্রিট’ করার ঘোষণা দিয়েছেন। গত ১০ ফেব্রুয়ারি বিশিষ্ট সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আবু জাফর মাহমুদের আমন্ত্রণে ৭১-১০ রুজভেল্ট অ্যাভিনিউয়ে জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টার পরিদর্শনকালে তিনি এই ঘোষণা দেন।

তিনি বাংলাদেশি ও এশিয়ার মুসলিম সমাজের জন্য আন্তরিক পদক্ষেপের কথা দৃঢ়তার সাথে উল্লেখ করেন। সে সময় মসজিদের ইমাম মোহাম্মদ আব্দুস সাদেক, মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জুম্মাহর নামাজের মুসুল্লিরা উপস্থিত ছিলেন। শেখর কৃষ্ণান প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে শিগগিরই আনুষ্ঠানিকভাবে ‘বাংলাদেশ স্ট্রিট’ ঘোষণার কথা জানান এবং সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে সকল ধরনের বৈরিতা ও বৈষম্য নিরসন এবং সন্ত্রাস দমনে নেয়া পদক্ষেপের কথাও জানান। তিনি সরকারি স্কুলে হালাল খাবার সরবরাহ এবং কোভিড ১৯ থেকে সুরক্ষায় বিভিন্ন নিরাপত্তা উপকরণ নিশ্চিত করার অঙ্গীকার করেন।

ফজরের নামাজের সময়ে রুজভেল্ট এভিনিউ এবং ৬৯ স্ট্রিট থেকে ৭৩ স্ট্রিট পর্যন্ত এলাকায় আক্রমণ ও হামলা বন্ধ করতে পুলিশী নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয় কাউন্সিলম্যানের কাছে। তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ বিষয়ে দায়িত্বশীল কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানান।

কাউন্সিলম্যান শেখর বলেন, বাংলাদেশ কমিউনিটির প্রতি গভীর সম্মান প্রদর্শন করে সেভেন্টি থার্ড স্ট্রিটের নামকরণ ‘বাংলাদেশ স্ট্রিট’ করার মধ্য দিয়ে জ্যাকসন হাইটসের উন্নয়নে বাংলাদেশিদের বিশাল অবদানের স্বীকৃতি জানাতে চাই। তার সঙ্গে ছিলেন কাউন্সিলম্যান কার্যালয়ের নির্বাহী শামীমা রহমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877