শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

আ.লীগের ৫০০ জনের বিরুদ্ধে মামলার আবেদন বিএনপির

আ.লীগের ৫০০ জনের বিরুদ্ধে মামলার আবেদন বিএনপির

স্বদেশ ডেস্ক:

আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার ও সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাসহ আওয়ামী লীগের ২০ নেতাকর্মীদের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলার আবেদন করেছে বিএনপি। বিএনপির ঢাকা উত্তরের নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে সমবেশে হামলার অভিযোগে এ মামলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সেক্রেটারি অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশের জন্য রেখেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

মামলার অন্য আসামিরা হলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আগা খান মিন্টু, মাইনুল হোসেন খান নিখিল, এম এ মান্নান কচি ইসমাইল হোসেনসহ আরও ২০ জন। মামলাটির আবেদনে আরও ৪০০-৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।
মামলার অভিযোগে বলা হয়, গত ১৫ সেপ্টেম্বর মিরপুর পল্লবী জোনে ঢাকা মহানগর উত্তর বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করে। সেখানে হঠাৎ কামাল আহমেদ মজুমদার, ইলিয়াস উদ্দিন মোল্লা, আগাখান মিন্টু, মাইনুল হোসেন খান নিখিল, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেনসহ ৪০০/৫০০ জন অজ্ঞাত আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা অতর্কিত আক্রমণ করেন।

‘আক্রমণ করে শান্তিপূর্ণ সভাকে পণ্ড করে এবং বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে জাতীয়তাবাদী দল ঢাকা উত্তরের নেতাকর্মীদের মারাত্মক আহত ও জখম করে এবং হত্যার চেষ্টা করে। সেখানে নেতাকর্মীদের মধ্যে জসিম, রনি, নয়নসহ অসংখ্য নেতাকর্মীকে তারা ধারালো অস্ত্র এবং দেশীয় অস্ত্র নিয়ে তাড়া আঘাত করে। মারাত্মক জখম করে এবং হত্যার চেষ্টা করে।’

facebook sharing button
twitter sharing button
whatsapp sharing button

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877