শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঈদুল আজহা ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই : র‌্যাব

ঈদুল আজহা ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই : র‌্যাব

স্বদেশ ডেস্ক:

ঈদুল আজহার আনন্দকে স্বতঃস্ফূর্ত ও নির্বিঘ্ন করতে রাজধানীসহ সারা দেশে নিরবচ্ছিন্ন নিরাপত্তার সব উদ্যোগ নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এই সময়ে কোনো ধরনের জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য নেই বলে জানিয়েছে র‌্যাব। তবে যেকোনো নাশকতা বা হামলা হলে তা মোকাবিলায় র‌্যাবের স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিমকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে র‌্যাবের এয়ার উইং হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

আজ শনিবার জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল মো. কামরুল হাসান সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, গোয়েন্দা তথ্য সমন্বয় করে নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হচ্ছে। স্পেসিফিক কোনো তথ্য থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়। বড় বড় জামাত যেখানে অনুষ্ঠিত হবে, সেখানে গুরুত্ব দিয়ে কাজ করা হবে। সর্বোচ্চ সতর্কতা নিয়ে কাজ করবে র‌্যাব।

মো. কামরুল হাসান বলেন, গোয়েন্দা নজরদারি ও সাইবার জগতে মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গিদের যেকোনো ধরনের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিতে প্রস্তুত রয়েছে র‌্যাব। ঢাকা শহরসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঈদগাহে (জাতীয় ঈদগাহ, শোলাকিয়া ঈদগাহ ও দিনাজপুর বড় ঈদগাহ) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। গুরুত্বপূর্ণ ঈদগাহে নিরাপত্তা সুইপিং করা হবে।

তিনি আরও বলেন, জাতীয় ঈদগাহে পর্যাপ্ত ইউনিফর্ম ও সাদা পোশাকে টহল থাকবে। পাশাপাশি র‌্যাব স্পেশাল ফোর্স মোতায়েন করবে। জাতীয় ঈদগাহে ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট কর্তৃক নিরাপত্তা সুইপিং করা হবে।

দুই বছরের বেশি সময় ধরে বাংলাদেশসহ সারা বিশ্বে করোনা মহামারির প্রকোপ চলছে। তাই সবার প্রতি স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আজহা উদযাপনের প্রতি অনুরোধ জানান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877