সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
আইসিসির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের রিজওয়ান

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের রিজওয়ান

স্পোর্টস ডেস্ক:

সীমিত ওভারের ক্রিকেটে ২০২১ সালটা মোহাম্মদ রিজওয়ানের জন্য ছিল ইর্ষণীয় সাফল্যের। বছরজুড়েই দারুণ ফর্মে ছিলেন পাকিস্তানের এই উইকেটকিপার-ব্যাটার।

দুর্দান্ত সব ইনিংস খেলে প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন এক পঞ্জিকাবর্ষে টি-টোয়েন্টিতে হাজার রানের মাইলফলক।

এবার দুরন্ত পারফরম্যান্সের আরও একটি স্বীকৃতি পেলেন তিনি। রিজওয়ানকে গেল বছরে টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করেছে আইসিসি। এককথায় রিজওয়ানের টি-টোয়েন্টি ক্যারিয়ারকে সোনায় মুড়িয়ে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

রিজওয়ানের বর্ষসেরার খবর টুইট করেছে আইসিসি।  সেখানে বলা হয়েছে— ‘দারুণ ধারাবাহিকতা, অদম্য ক্রিকেটীয় স্পিরিট ও কিছু দুর্দান্ত ইনিংস— আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা ক্রিকেটার ২০২১ সালে অবিস্মরণীয় একটা বছরই কাটিয়েছেন।’

এর আগে পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন মোহাম্মদ রিজওয়ান।

বর্ষসেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন হাসান আলি, বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদিও। তাদের পেছনে ফেলে পুরস্কারটি নিজের করে নেন ২৯ বছর বয়সি এ উইকেটকিপার ব্যাটার।

 

পুরো বছরজুড়েই ধারাবাহিক পারফরম্যান্স দেখিয়েছেন রিজওয়ান। গেল বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। বছরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮৭ রানের এক ইনিংস খেলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন দুর্দান্ত।
বিশেষ করে ভারতের বিপক্ষে তার সেই ইনিংসটি স্মরণীয় থাকবে পাকিস্তানি সমর্থকদের মাঝে।তার অপরাজিত ৭৯ রানে ভর করেই সেদিন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপে জয় পেয়েছিল পাকিস্তান।

গেল বছর ৯ টেস্ট খেলে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে ৪৫৫ রান করেন রিজওয়ান। ওয়ানডেতে এক ফিফটিতে করেন ১৩৪ রান। তবে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে এক পঞ্জিকাবর্ষে রেকর্ড ১৩২৬ রান করেন তিনি।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ২ হাজার ৩৬ রান করেন এই পাকিস্তানি তারকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877