মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ওমিক্রন আতঙ্কের মধ্যে বিশ্বে করোনার তাণ্ডব কিছুটা কমেছে

ওমিক্রন আতঙ্কের মধ্যে বিশ্বে করোনার তাণ্ডব কিছুটা কমেছে

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী ওমিক্রন আতঙ্কের মধ্যে কিছুটা কমেছে করোনায় মৃত্যু। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো ৫ হাজার ৪২৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৫ লাখ ২ হাজার ৩৮৯ জন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরো ৭ হাজার ৬০২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৬ লাখ ৮ হাজার ২৫৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৯৪ লাখ ২৩ হাজার ৪২৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ১১ হাজার ৬৮০ জনে। আর সুস্থ হয়েছেন ২৪ কোটি ২২ লাখ ৭৫ হাজার ১৩৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ৭ লাখ ৬২ হাজার ৬৭১ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ১৭ হাজার ৭৮৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৩৯৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৫ হাজার ১২৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৮৮ হাজার ১৭৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৬ হাজার ৮৫৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৭৭ লাখ ১৪ হাজার ৪৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৩৮৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৮৬ হাজার ৯৬৭ জন। মারা গেছেন ২ লাখ ৮৮ হাজার ৩৫১ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877