সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
বার্সেলোনার অগ্নিপরীক্ষা

বার্সেলোনার অগ্নিপরীক্ষা

স্পোর্টস ডেস্ক:

চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত করতে হলে আজ বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে জয়ের বিকল্প নেই জাভি হার্নান্দেজের বার্সেলোনার। কিন্তু সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এজন্য অলৌকিক কোনো কিছুর ওপরই আস্থা রাখতে হবে কাতালান জায়ান্টদের।

মাত্র চার সপ্তাহ আগে ধুঁকতে থাকা দলটির কোচের দায়িত্ব নিয়েছেন সাবেক তারকা জাভি। শনিবার ক্যাম্প ন্যুতে রিয়াল বেটিসের কাছে ১-০ গোলের পরাজয়ের মাধ্যমে জাভির অধীনে প্রথম হারের তিক্ত স্বাদ পেয়েছে বার্সেলোনা। এর মাধ্যমে বার্সেলোনার আত্মবিশ্বাসে কিছুটা হলেও নাড়া পড়েছে। ক্লাবের সাবেক তারকা মিডফিল্ডার ও সাবেক কোচ পেপ গার্দিওলার অন্যতম পছন্দের খেলোয়াড় হিসেবে বার্সেলোনায় জাভির অন্যরকম এক গ্রহণযোগ্যতা আছে। পুনরায় তাকে দলে পেয়ে বার্সেলোনার হারানো গৌরব ফিরে আসবে বলেই সংশ্লিষ্টরা বিশ্বাস করেন। তবে এজন্য জাভিকে যথেষ্ট সময় দিতে হবে।

কেউই আশা করে না একদিনের মধ্যে জাভি আবারও সেই পুরনো চেহারায় বার্সাকে নিয়ে আসবেন, কিংবা মেমফিস ডিপে মুহূর্তের মধ্যে লিওনেল মেসির জায়গা পূরণ করতে পারবে, অথবা রক্ষণভাগের হারানো শক্তিমত্তা ফিরে আসবে। অনেকেই অবশ্য একটি বিষয় অমত করেছেন যে সব কিছুতে জাভির সময় লাগবে। অভিজ্ঞতার আলোকে জাভি খুব ভালোভাবেই জানেন এই মুহূর্তে তার চ্যালেঞ্জটা কোথায়। সে অনুসারে তিনি কাজও শুরু করে দিয়েছেন।

কিন্তু এবারের লিগে হঠাৎ করেই শীর্ষ চারে উঠে আসা রিয়াল বেটিসের কাছে ঘরের মাঠের পরাজয় কোনোভাবেই মেনে নিতে পারছে না বার্সা সমর্থকরা। ম্যানুয়ের পেলেগ্রিনির অধীনে বদলে যাওয়া বেটিস এই মুহূর্তে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। সাধারণত লিগে তারা শীর্ষ আটের মধ্যে থেকে মৌসুম শেষ করে। একইভাবে গত মাসে বেনফিকার সঙ্গে ক্যাম্প ন্যুতে যদি জিততে পারত তবে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত হওয়ার পাশাপাশি কাল বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচটির কোনো আবহ থাকত না। প্রথম ৩০ দিনে জাভির অধীনে ঘরের মাঠে নিজেদের যোগ্যতার প্রমাণ রাখতে পারেনি বার্সেলোনা। এই জায়গায় জাভির মনোযোগী হওয়ার সময় চলে এসেছে। জাভি বলেছেন, ‘ড্রেসিং রুমে আমি খেলোয়াড়দের বলেছি তাদের নিয়ে আমি গর্ববোধ করি। এটাই ফুটবল। সব মিলিয়ে আমরা খুব একটা ভালো অবস্থানে নেই। বুধবার আমাদের সবকিছু দিয়ে জয়ের চেষ্টা করতে হবে।’ লা লিগা টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা সপ্তম স্থানে রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877