মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে ফাউলই ছিল ৪২টি!

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে ফাউলই ছিল ৪২টি!

স্বদেশ ডেস্ক:

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ বুধবার ভোরে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। তবে ফুটবলপ্রেমীদের প্রত্যাশা মেটাতে পারেনি কোনো দলই। চির প্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াইয়ে যেখানে সবার আশা আক্রমণ-পাল্টা আক্রমণ আর একের পর এক গোলের, সেখানে শুধু কিছুক্ষণ পরপর দেখা মিললো অযথা সব ফাউলের।

কোপা আমেরিকা ফাইনালের পর এবারই প্রথম মুখোমুখি পূর্ণ ম্যাচ খেললো ব্রাজিল-আর্জেন্টিনা। কিন্তু সেখানে এলো না কোনো ফল, ম্যাচ শেষ হলো গোলশূন্য ড্র-য়ে। তবে দুই দল মিলে ফাউলই করেছে ৪২টি!

এরই মধ্যে লাতিন অঞ্চল থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। তাদের সামনে সুযোগ ছিল কোপার ফাইনাল হারের প্রতিশোধ নেওয়ার। অন্যদিকে আর্জেন্টিনা জিতলে একপ্রকার নিশ্চিত হয়ে যেত দ্বিতীয় দল হিসেবে ২০২২ বিশ্বকাপে অংশগ্রহণ।

তবে, হয়নি কোনোটিই। আর্জেন্টিনার সান জুয়ানে অনুষ্ঠিত ম্যাচটিতে দুই দলই লড়েছে প্রায় সমানে সমান। পুরো ম্যাচে সমান নয়টি করে শট নিয়েছে দুই দল। কিন্তু স্পষ্ট ছিল ফিনিশিং ব্যর্থতা। আর্জেন্টিনার তিন ও ব্রাজিলের দুইটি শট লক্ষ্য বরাবর থাকলেও, জালে জড়ায়নি একটিও।

গোলহীন এই ম্যাচে দুই দল মিলে উল্টো ফাউল করেছে ৪২টি। এখানেও সমতা। দুই দলের ফাউল সংখ্যা সমান ২১টি করে। তবে কার্ড দেখেছে বেশি আর্জেন্টিনা। তাদের চার ফুটবলারের হলুদ কার্ডের বিপরীতে ব্রাজিলের খেলোয়াড়রা দেখেছে তিন হলুদ কার্ড।

ম্যাচের প্রথমার্ধে গোলের দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিক আর্জেন্টিনা। কিন্তু ঝাঁপিয়ে পড়ে রদ্রিগো ডি পলের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। এর বাইরে মাঝমাঠে আক্রমণ-পাল্টা আক্রমণের আভাস থাকলেও, হতাশাই মিলেছে দুই দলের আক্রমণভাগ থেকে।

সবচেয়ে সহজ সুযোগটি ছিল ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের সামনে। ম্যাচের ৭০ মিনিটের সময় গোলরক্ষককে একা পেয়েও দুর্বল শট নেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার। এর মিনিট দশেক আগে পোস্টে লেগে ফেরত আসে ফ্রেডের শট। ফলে মেলেনি আর গোল।

এই ড্রয়ের পর ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। দুই দলই অপরাজিত রয়েছে বিশ্বকাপ বাছাইয়ে। সবমিলিয়ে ২৭ ম্যাচ ধরে অপরাজিত কোপার শিরোপাজয়ী আর্জেন্টিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877