শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

গভর্নরের গালে চড়

স্বদেশ ডেস্ক;

ইরানে প্রাদেশিক নতুন গভর্নর ব্রিগেডিয়ার জেনারেল আবেদিন খোররাম বক্তৃতা দেওয়ার সময় মঞ্চে উঠে এক ব্যক্তি তাকে চড় মারেন। গত শনিবার এ অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। খোররাম উত্তর-পূর্বাঞ্চল আজারবাইজান প্রদেশের গভর্নর। সম্প্রতি তিনি এ পদে নিয়োগ পেয়েছেন। খবর গার্ডিয়ান।

খবরে বলা হয়, শনিবার তাবরিজ শহরে ইমাম খোমেনি মসজিদে এক অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন। সে সময় দর্শক সারি থেকে একজন মঞ্চে উঠে গিয়ে আবেদিনকে চড় মারেন। ইরানের সংবাদমাধ্যম ফার্স অনলাইন এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রচার করেছে। সেখানে দেখা গেছে, এক ব্যক্তি ধীরে ধীরে মঞ্চের দিকে অগ্রসর হন একপর্যায়ে হঠাৎ করেই গভর্নরকে চড় মারেন। এর পর নিরাপত্তারক্ষীরাও ওই ব্যক্তিকে টেনেহিঁচড়ে মঞ্চ থেকে নামান। এমন ঘটনার কিছুক্ষণ পরই গভর্নর আবারও বক্তৃতা শুরু করেন।

ইরানের মতো কঠোর অনুশাসনের দেশে এমন অনাকাক্সিক্ষত ঘটনা সাধারণ দেখা যায় না। সেই অনুষ্ঠানে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীও ছিলেন। এ ছাড়া ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়তুল্লাহ আলী খামেনির একাধিক প্রতিনিধি ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

ইরানের সংবাদমাধ্যম তাসনিম জানিয়েছে, গভর্নরকে চড় মারা ওই ব্যক্তির নাম আইয়ুব আলিজাদেহ। তিনি ইরানের সশস্ত্র বাহিনীর সদস্য। এদিকে সংবাদমাধ্যমকে গভর্নর জানিয়েছেন, চড় মারা ওই ব্যক্তিকে ব্যক্তিগতভাবে তিনি চেনেন না। তিনি আরও বলেন, এখানে আমার এটি বলা উচিত নয়, আমি যখন সিরিয়ায় ছিলাম তখন আমি শত্রুদের দিনে ১০ বার বেত্রাঘাত করতাম। ১০ বারের বেশি সময় তারা আমার মাথায় গুলিভর্তি পিস্তল ধরেছে। এ ব্যক্তিকে তাদেরই সমতুল্য মনে করি। তাকে ক্ষমা করুন। তবে বার্তা সংস্থা ইরনাকে গভর্নর জানিয়েছেন, ওই ব্যক্তিকে তিনি চেনেন না। কিন্তু বিস্তারিত না জানিয়ে ইরনা বলছে, এটি ‘ব্যক্তিগত কারণে’ ঘটেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877