সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

‘গণছুটি’ নেওয়ায় ৩০ জনকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া

‘গণছুটি’ নেওয়ায় ৩০ জনকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া

স্বদেশ ডেস্ক

একসঙ্গে অনেকে ছুটি নেওয়ায় সবাইকে ছাঁটাই করল ভারতীয় প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া। তাদের দাবি, গণহারে ছুটি নিয়ে তারা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। তাই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রায় ৩০০ কর্মী ফোন করে অসুস্থতার জন্য ছুটি চান এবং নিজেদের ফোন বন্ধ করে দেন। কর্মীদের এমন আচরণে ক্ষুব্ধ হয়ে ৩০ জন সিনিয়র কেবিন ক্রুকে ছাটাই করেছে এয়ার ইন্ডিয়া।

প্রতিষ্ঠানটি জানায়, ছাটাইয়ের সংখ্যা আরও বাড়বে। আজ বৃহস্পতিবার বিকেল ৪টার মধ্যে তাদের সবাইকে কাজে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। নাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারিও দিয়েছে তারা।

এমন অচলাবস্থার মধ্যে এয়ারলাইন্সটির ৮৫টি ফ্লাইট বাতিল হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, টাটা প্রতিষ্ঠানের মালিকানায় যাওয়ার পর থেকেই এয়ার ইন্ডিয়ায় চরম অব্যবস্থা চলছে। যার প্রতিবাদে মঙ্গলবার থেকে কার্যত অঘোষিত ধর্মঘটে নামে এয়ার ইন্ডিয়ার সিনিয়র কেবিন ক্রু’রা। চেষ্টা করেও তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি কর্তৃপক্ষ।

টাটা সংস্থাটিতে নতুন যে চাকরির শর্ত দেওয়া হয়েছে তার বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছেন কর্মীরা। মনে করা হচ্ছে, এদিনের ‘গণ অসুস্থতা’র পিছনেও সেটাই কারণ। গত মাসে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কেবিন ক্রুদের একটি অংশের প্রতিনিধিত্বকারী এক ইউনিয়ন অভিযোগ করে, বিমান সংস্থাটিতে চূড়ান্ত অব্যবস্থা চলছে। এবং কর্মীদের সঙ্গে আচরণেও সমতার অভাব রয়েছে। এরপরই ‘গণছুটি’ নেন কর্মীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877