সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন

নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন

স্বদেশ ডেস্ক:

নাটোরের লালপুরে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাতে লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববারের মধ্যে ওই তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার জামিলুর রহমান জানান, শুক্রবার রাতে ইঞ্জিনের সমস্যা থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোনো যাত্রীর ক্ষতি হয়নি।

৫ নাম্বার লাইনে এই ঘটনা ঘটায় ট্রেন চলাচলেরও কোনো বিঘ্ন ঘটেনি। এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কবে কীভাবে বা কেন এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশীর আওতাধীন রাজশাহীর রহনপুর থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী ১৮ নম্বর আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ আগুন ধরে যায়।

তাৎক্ষণিক কর্মচারী ও ট্রেনে থাকা যাত্রীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এবিষয়ে লালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি আরও বলেন, দীর্ঘক্ষণ চলার কারণে ইঞ্জিন উত্তপ্ত হয়ে যাওয়ায় এ আগুন লাগতে পারে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএস) শাহীদুল ইসলাম জানান, ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের একটি ইঞ্জিন নিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটিকে উদ্ধার করেছে।

ঘটনার পর শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়াদ্দারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে রোববারের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877