মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

বরিশালে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বরিশালে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

স্বদেশ ডেস্ক:

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্তদের মধ্যে পাঁচজন ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১৭০ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৩০ দশমিক ৮৪ ভাগ। এর আগে শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১৪ জনের। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছিল ৪৭৩ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ২৮ ভাগ। সেই হিসেবে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আক্রান্ত ও মৃত্যু কমেছে। তবে শনাক্তের হার বেড়েছে।

শনিবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় শনাক্ত হয়েছে ৪৭ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬ হাজার ৭১৭ জন। সুস্থ হয়েছে আট হাজার ৮২৪ জন। ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছে ১৯৪ জন।

পটুয়াখালীতে নতুন শনাক্ত হয়েছে ২০ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৫৮১ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও জেলায় মোট মারা গেছেন ১০১ জন।

ভোলায় নতুন ৯৩ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলো পাঁচ হাজার ৬২০ জন। গত ২৪ ঘণ্টায় ভোলায় কারো মৃত্যু হয়নি। তবে আগে মৃত্যু হয়েছে ৬৬ জন।

পিরোজপুরে নতুন শনাক্ত হয়েছে সাতজন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে চার হাজার ৯৬০ জন। জেলায় মোট মারা গেছে ৭৯ জন।

বরগুনায় নতুন দু’জন নিয়ে মোট আক্রান্ত হয়েছে তিন হাজার ৪৮৬ জন। ২৪ ঘণ্টায় একজনসহ মোট মারা গেছে ৮২ জন।

ঝালকাঠিতে নতুন একজন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হয়েছে চার হাজার ৩৯৮ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছে ৬৮ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ১৬ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ১৯৯ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ, ১৩৯ জন আইসোলেশনে চিকিৎসাধীন।

২৪ ঘণ্টায় ২০১ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৬২ জন পজিটিভ ও ১১৬ জন করোনা নেগেটিভ শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, বিভাগে শনিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত মোট শনাক্ত হয়েছে ৪০ হাজার ৭৬২ জন। আক্রান্তদের মধ্যে বিভাগে মোট মারা গেছে ৫৯০ জন, সুস্থ হয়েছে ২৩ হাজার ৬২৭ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877