বুধবার, ২২ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এমপি আজিম সম্পর্কে ভারতীয় কর্তৃপক্ষ অফিসিয়ালি কিছু জানায়নি : আইজিপি সাবেক সেনাপ্রধানের নিষেধাজ্ঞার জন্য সরকারকে দায়ী করলেন মির্জা ফখরুল ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে নরওয়ে, আয়ারল্যান্ড ও স্পেন এমপি আনোয়ারুল আজিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বাংলাদেশের কিছু অপরাধী এমপি আজিমকে হত্যা করেছে : ডিবি প্রধান আমি বাবার হত্যাকারীদের ফাঁসি চাই যেদিন উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’ এমপি আজিমের মরদেহ উদ্ধার যে তথ্য দিল ওপার বাংলার গণমাধ্যম এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতা থেকে উদ্ধার আল জাজিরাকে সংবাদ দেয়ার অভিযোগে বার্তাসংস্থা এপির সরঞ্জাম জব্দ করল ইসরাইল
ভারতে আবার একদিনে মৃত্যু তিন হাজার ছাড়াল

ভারতে আবার একদিনে মৃত্যু তিন হাজার ছাড়াল

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে ফের একদিনে মৃত্যু তিন হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ৩ হাজার ৩৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লাখ ৪৪ হাজার ৮২ জন।

তবে একই সময়ে শনাক্তের সংখ্যা কমেছে। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৫২৯ জন। এ নিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ৮৭৯ জন।

এছাড়া একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়ে উঠেছেন মোট ২ কোটি ৬৭ লাখ ৯৫ হাজার ৮৪৯ জন।

আজ শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য অধিদপ্তর তাদের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছে।

এর আগে গতকাল শুক্রবার মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছিল। ওইদিন ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৭১৩ জনের মৃত্যু এবং ১ লাখ ৩২ হাজার ৩৬৪ জন শনাক্ত হয়েছিলেন। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭ হাজার ৭১ জন।

স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী—গত ২৪ ঘণ্টায় ভারতে নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৮৪ হাজার ৪২১টি। এনিয়ে দেশটিতে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ কোটি ১১ লাখ ৭৪ হাজার ১৪২টি। একদিনে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৫ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১ হাজার ৩৭৭ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এ রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৫২ জন। মৃত্যুর দিক থেকে মহারাষ্ট্রের পরই আছে তামিলনাড়ু। এ রাজ্যে ৪৬৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬৫১ জন।

কর্নাটকে ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৬৮ জন। আর মারা গেছেন ৩৬৪ জন। এছাড়া কেরালায় মারা গেছেন ১৩৫ জন এবং শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২২৯ জন। আর দিল্লিতে মৃত্যু হয়েছে ৫০ জনের এবং শনাক্ত হয়েছেন ৫২৩ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ৩৬ লাখ ৫০ হাজার ৮০ জন। এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ২২ কোটি ৭৮ লাখ ৬০ হাজার ৩১৭ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877