শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

৩২টি ট্রলারে ৫১৯ ভারতীয় জেলে বাংলাদেশের জলসীমায়

৩২টি ট্রলারে ৫১৯ ভারতীয় জেলে বাংলাদেশের জলসীমায়

স্বদেশ ডেস্ক: বঙ্গোপসাগরে উত্তাল ঢেউ ও তীব্র বাতাসে দিক বিভ্রান্ত হয়ে ৫১৯ জন ভারতীয় জেলে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করেছে। এসব জেলেরা ৩২টি ভারতীয় ট্রলারে রয়েছেন। তাদের নজরদারীতে রেখেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার ফলে বঙ্গোপসাগরে তীব্র বাতাস ও উত্তাল ঢেউয়ের কারণে দিক বিভ্রান্ত হয়ে ৩২টি ভারতীয় মাছ ধরার ট্রলার ৫১৯ জন জেলেসহ বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ছে। তারা পটুয়াখালীর অদূরে পায়রা বন্দরের কাছে (রাবনাবাদ চ্যানেল) আশ্রয় নিয়েছে।

কোস্টগার্ড সদরদপ্তরের সহকারী পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার হামিদুল ইসলাম আজ রোববার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে পটুয়াখালীসংলগ্ন বঙ্গোপসাগর থেকে ৫ শতাধিক জেলেসহ ৩২টি ভারতীয় ট্রলার পায়রা সমুদ্র বন্দর এলাকায় প্রবেশ করেছে। বাংলাদেশ কোস্ট গার্ড তাদের নজরদারিতে রেখেছে। আবহাওয়া অনুকূলে আসলে তাদের ফেরত পাঠানো হবে।

এই বিষয়ে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক জানান, ‘প্রতিকূল আবহাওয়ার কারণে বাংলাদেশের জলসীমায় আশ্রয় নেওয়া ভারতীয় মাছ ধরা ট্রলারগুলো ও জেলেরা নিরাপদে আছে এবং আবহাওয়া অনুকূলে আসলে ট্রলারগুলোকে বাংলাদেশের জলসীমা থেকে ভারতীয় জলসীমায় প্রেরণ করা হবে।’

দুই দেশের কোস্ট গার্ডের সমঝোতা স্মারকের আলোকে ইতিমধ্যে বিষয়টি ভারতীয় কোস্ট গার্ড কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877