রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দুই নম্বরেই সাকিব

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দুই নম্বরেই সাকিব

স্পোর্টস ডেস্ক:

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দুই নম্বর স্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। র‌্যাংকিংয়ে শীর্ষেই আছেন মোহাম্মদ নবি। আফগান এই তারকা অলরাউন্ডারের অর্জন সর্বোচ্চ ২৯৪ রেটিং পয়েন্ট। দুইয়ে থাকা সাকিবের অর্জন ২৬৮ রেটিং পয়েন্ট।

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দুই নম্বর অবস্থানে ফেরেন বাংলাদেশের এ বিশ্ব তারকা। এ অবস্থান অক্ষুণœ রইল তার। বাংলাদেশের আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ যৌথভাবে দশ নম্বরে রয়েছে। অন্যদিকে পাকিস্তানকে সিরিজে নিজেদের মেলে ধরায় র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে সাইফার্ট ও টিম সাউদির। নিউজিল্যান্ডের এ দুই ক্রিকেটারই আইসিসির র‌্যাংকিংয়ে ক্যারিয়ারের সেরা অবস্থানে উঠে এসেছেন। ব্যাটসম্যানদের তালিকায় সেরা দশের মধ্যে ৯ নম্বরে আছেন সাইফার্ট। সাউদিও প্রথমবারের মতো সেরা দশে জায়গা করে নিয়েছেন বোলারদের তালিকায়। তিনি আছেন সাত নম্বরে।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে ডেভন কনওয়ের (১০ ধাপ এগিয়ে ৬২তম) ও গ্লেন ফিলিপসেরও (১৫ ধাপ এগিয়ে ক্যারিয়ারসেরা ৭২তম)। বোলারদের তালিকায় স্কট কুগেলাইন ৪২ ধাপ এগিয়ে ৯২তম স্থানে উঠেছেন। দুই ধাপ পিছিয়ে মিচেল স্যান্টনার এখন নয়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877